Sunday, October 2, 2022
বাড়িরাজ্যমাস্কের জন্য শুরু হয়েছে জরিমানা

মাস্কের জন্য শুরু হয়েছে জরিমানা

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৪ জুলাই : ১২ দিন সচেতন করে এখন মাস্কের জন্য জরিমানা আদায় করতে মাঠে নামল প্রশাসন। কারণ মানুষের মধ্যে অসচেতনতা তীব্র আকার ধারণ করেছে। গত ১২ জুলাই থেকে কার্যকর হয়েছে মাস্ক পরিধান করা বাধ্যতামূলক। কিন্তু অধিকাংশ মানুষ সরকারি নির্দেশিকা বুড়ো আঙ্গুল দেখিয়ে চলছে। ফলে রাজ্যে আছড়ে পড়েছে করোনার চতুর্থ ঢেউ। এই পরিস্থিতিতে রাজ্যের মানুষকে করোনার হাত থেকে রক্ষা করতে রাজ্য সরকার লাগু করেছে একাধিক বিধি নিষেধ।

 বাধ্যতা মূলক করা হয়েছে মাস্ক পরিধান করা ও সামাজিক দূরত্ব বজায় রাখা। কিন্তু একাংশ অসচেতন নাগরিক এখনো বিনা মাস্কে প্রতি নিয়ত রাস্তায় বেরিয়ে পড়ছে। ফলে করোনা ভাইরাস দ্রুত সংক্রমণের আশঙ্কা বৃদ্ধি পাচ্ছে। এই পরিস্থিতিতে রবিবার পশ্চিম আগরতলা থানার সামনে অভিযান চালায় সদর মহকুমা প্রশাসন। বিশেষ করে যারা এইদিন বিনা মাস্কে রাস্তায় বেরিয়ে তাদেরকে এইদিন সচেতন করার পাশাপাশি জরিমানা করা হয়। উপস্থিত ছিলেন ডিসিএম দেবব্রত রায়। তিনি জানান, জন সচেতনতা বৃদ্ধি করার লক্ষ্যে এই অভিযান। অধিকাংশ মানুষ বাড়ি থেকে বের হওয়ার সময় সাথে করে মাস্ক নিয়ে বের হচ্ছে। কিন্তু মাসিক পরিধান করছে না। মানুষের মধ্যে তীব্র অসচেতনতা প্রত্যক্ষ করা যাচ্ছে বলে জানান তিনি।

তবে আজব কান্ড হলো এক মহিলা যাত্রী সরকারি আধিকারিকদের বলে উঠেন যদি সেই মহিলার শ্বাসকষ্ট হয় তাহলে কি মহিলার চিকিৎসা ব্যয়ভার বহন করবেন সরকারি আধিকারিকেরা। এর জন্য প্রশাসনিক আধিকারিকদের কাছে গ্যারান্টিও চাইলেন সেই মহিলা যাত্রী। মহিলার আরো বক্তব্য ভ্যাকসিন নিয়ে মানুষের মধ্যে রোগ সৃষ্টি করা হয়েছে, আবার মাস্ক পরিধান করে শ্বাসকষ্ট করতে চাইছে প্রশাসনিক কর্মীরা। তাই তিনি মাস্ক পরিধান করবেন না বলে ষ্পষ্ট জানিয়ে দেন। মহিলা যাত্রীর রনংদ্রেহী দেখে হতভম্ব হয়ে পড়েন অভিযানে বের হওয়া ডি সি এম।

এদিন মানুষের মধ্যে মাস্ক পরিধান করানো নিয়ে তীব্র ক্ষোভের মুখে পড়তে হয় প্রশাসনিক আধিকারিকদের। তবে নির্দেশ রয়েছে প্রথম পর্যায়ে দুই শতাধিক টাকা জরিমানা করা হচ্ছে, একই ব্যক্তি যদি পুনরায় মাস্ক পরিধান না করে রাস্তায় বের হন বা জনবহুল এলাকায় যান তাহলে সেই ব্যক্তির কাছ থেকে চার শতাধিক টাকা জরিমানা করা হবে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য