Sunday, October 2, 2022
বাড়িজাতীয়ইডির আপত্তি সত্ত্বেও মন্ত্রী পার্থর আর্জিতে তাঁকে এসএসকেএমেই পাঠাল আদালত

ইডির আপত্তি সত্ত্বেও মন্ত্রী পার্থর আর্জিতে তাঁকে এসএসকেএমেই পাঠাল আদালত


কলকাতা, ২৩ জুলাই (হি. স.) : রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে সোমবার পর্যন্ত ইডি হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে আদালত। তাঁকে-সহ ২ জনের নামে বুক করা হয়েছে ২ টি উড়ানের টিকিট। একটি বিকেল সাড়ে ৬ টার। অন্যটি রাত্রি সাড়ে ৯ টার। রাজ্যের বাইরে নিয়ে গিয়ে জেরা করা হবে তাঁকে, এমনই ছিল জল্পনা। কিন্তু আদালত এসএসকেএমে নিয়ে গিয়ে তাঁর শারীরিক পরীক্ষার নির্দেশ দিয়েছে।

শুক্রবার সকাল থেকে টানা প্রায় ২৭ ঘণ্টা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)র টানা জেরা ও তল্লাশি চলাকালীনই পার্থ বার দুয়েক অসুস্থ বোধ করেছিলেন। শনিবার আদালতে তাঁর আইনজীবী সেই বিষয়টি জানিয়ে পার্থকে হাসপাতালে ভর্তি করার আবেদন করেন। সোমবার এসএসকেএম কর্তৃপক্ষকে এই সংক্রান্ত রিপোর্ট জমা দিতে হবে আদালতে।

এ দিন আদালতে পার্থর আইনজীবী যখন তাঁর শারীরিক অসুস্থতার কথা বলে এসএসকেএমে নিয়ে যাওয়ার আর্জি জানান, তখন ইডির আইনজীবী পাল্টা তাঁকে আলিপুর কমান্ড হাসপাতাল বা জোকা ইএসআই হাসপাতালে নিয়ে যাওয়ার আবেদন রাখেন। দু’পক্ষের সওয়াল জবাব শোনার পর বিচারক পার্থকে এসএসকেএম হাসপাতালেই নিয়ে যাওয়ার নির্দেশ দেন।ফিরহাদ হাকিম এদিন বলেন, “এখন মনে হচ্ছে বিজেপি তদন্তকারী সংস্থাগুলিকে চালাচ্ছে। যে ঘটনা ঘটেছে তাতে প্রমাণ হচ্ছে ইডিকে চালাচ্ছে বিজেপি।

নৈতিক ভাবে আমরা মাথা নত করব না। বিজেপির চাপের কাছে আমরা মাথা নত করি না। সারদা কর্তা লিখে দেওয়ার পরও এক জন খোলাবাজারে ঘুরে বেড়াচ্ছেন। তদন্তকারী সংস্থা তাঁর বিরুদ্ধে কোনও পদক্ষেপ করছে না’’। শুভেন্দু অধিকারীকে নাম না করে তাঁকে এভাবে নিশানা করেন ফিরহাদ। 

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য