Wednesday, August 17, 2022
বাড়িখেলাচ্যাম্পিয়ন্স লিগের মৌসুম সেরা দলে রিয়ালের ৪

চ্যাম্পিয়ন্স লিগের মৌসুম সেরা দলে রিয়ালের ৪

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৩১ মে।  উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের মৌসুম সেরা দলে আধিপত্য দুই ফাইনালিস্ট রিয়াল মাদ্রিদ ও লিভারপুলের। চ্যাম্পিয়ন স্প্যানিশ দল ও রানার্সআপ ইংলিশ ক্লাব থেকে জায়গা পেয়েছেন সমান চার জন করে খেলোয়াড়।

সদ্য সমাপ্ত ২০২১-২২ চ্যাম্পিয়ন্স লিগে পারফরম্যান্সের আলোকে উয়েফার টেকনিক্যাল অবজারভার প্যানেলের বেছে নেওয়া ১১ সদস্যের দল মঙ্গলবার ইউরোপিয়ান ফুটবলের নিয়ন্তা সংস্থার ওয়েবসাইটে প্রকাশ করা হয়।

পিএসজি, ম্যানচেস্টার সিটি ও চেলসি থেকে একজন করে খেলোয়াড় জায়গা পেয়েছেন এই দলে।প্যারিসের ফাইনালে গত শনিবার লিভারপুলকে ১-০ গোলে হারিয়ে ১৪তম চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জিতে নিজেদের রেকর্ড আরও সমৃদ্ধ করে রিয়াল।

৪-৩-৩ ফর্মেশনের দলে আক্রমণভাগে রিয়ালের দুই ফরোয়ার্ড করিম বেনজেমা ও ভিনিসিউস জুনিয়রের সঙ্গে আছেন পিএসজির কিলিয়ান এমবাপে।  ১২ ম্যাচে দুটি হ্যাটট্রিকসহ ১৫ গোল করে আসরের সর্বোচ্চ গোলদাতা বেনজেমা। ৩৪ বছর বয়সী ফরাসি ফরোয়ার্ড আসরের সেরা খেলোয়াড়ও নির্বাচিত হয়েছেন।  ২১ বছর বয়সী ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিউস ফাইনালের একমাত্র গোলটিসহ আসরে জালের দেখা পান ৪ বার, সতীর্থদের ৬টি গোলে রাখেন অবদান।

শেষ ষোলোয় রিয়ালের কাছে হেরে বিদায় নেওয়া পিএসজির হয়ে আসরে ৮ ম্যাচে ৬ গোল করেন বেনজেমার জাতীয় দল সতীর্থ এমবাপে। দলটির হয়ে ৫ গোল করা সাবেক বার্সেলোনা ফরোয়ার্ড লিওনেল মেসি জায়গা পাননি সেরা দলে।নেই চ্যাম্পিয়ন্স লিগ ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা ক্রিস্তিয়ানো রোনালদোও। আসরে ৭ ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেড ফরোয়ার্ড গোল করেন ৬টি। তার দল বিদায় নেয় শেষ ষোলোয় আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে হেরে।বেনজেমা ও ভিনিসিউসের সঙ্গে মৌসুমের সেরা দলে রিয়ালের বাকি দুই জন মিডফিল্ডার লুকা মদ্রিচ ও ফাইনালে দুর্দান্ত সব সেভে ‘ম্যান অব দা ম্যাচ’ হওয়া গোলরক্ষক থিবো কোর্তোয়া।  রানার্সআপ লিভারপুল থেকে জায়াগ পাওয়া চার জন হলেন ডিফেন্ডার ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ড, ভার্জিল ফন ডাইক, অ্যান্ড্রু রবার্টসন ও মিডফিল্ডার ফাবিনিয়ো।এছাড়া ম্যানচেস্টার সিটি থেকে আছেন মিডফিল্ডার কেভিন ডে ব্রুইনে ও চেলসি থেকে ডিফেন্ডার আন্টোনিও রুডিগার।

২০২১২২ চ্যাম্পিয়ন্স লিগের সেরা দল:

গোলরক্ষক: থিবো কোর্তোয়া (রিয়াল মাদ্রিদ)

ডিফেন্ডার: ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ড (লিভারপুল), আন্টোনিও রুডিগার (চেলসি), ভার্জিল ফন ডাইক (লিভারপুল), অ্যান্ড্রু রবার্টসন (লিভারপুল)

মিডফিল্ডার: কেভিন ডে ব্রুইনে (ম্যানচেস্টার সিটি), ফাবিনিয়ো (লিভারপুল), লুকা মদ্রিচ (রিয়াল মাদ্রিদ)

ফরোয়ার্ড: কিলিয়ান এমবাপে (পিএসজি), করিম বেনজেমা (রিয়াল মাদ্রিদ), ভিনিসিউস জুনিয়র (রিয়াল মাদ্রিদ)

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য