Tuesday, October 22, 2024
বাড়িখেলা১১ মাস পর ফিরে গাভি বললেন, ‘এই দিনের স্বপ্নই দেখেছি’

১১ মাস পর ফিরে গাভি বললেন, ‘এই দিনের স্বপ্নই দেখেছি’

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ২১ অক্টোবর: নিজেদের অলিম্পিক স্টেডিয়ামে রোববার লা লিগার ম্যাচে দাপুটে ফুটবল খেলে সেভিয়াকে ৫-১ গোলে উড়িয়ে দেয় বার্সেলোনা। আন্তর্জাতিক ফুটবলের বিরতির পর তাদের প্রথম ম্যাচ ছিল এটি।৮৩তম মিনিটে আরেক তরুণ মিডফিল্ডার পেদ্রির বদলি হিসেবে মাঠে নামেন ২০ বছর বয়সী গাভি। তাকে অধিনায়কের আর্মব্যান্ডও পরিয়ে দেন ম্যাচে একটি গোল করা পেদ্রি।গত বছরের নভেম্বরে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের বাছাইয়ে জর্জিয়ার বিপক্ষে ম্যাচে বল নিয়ন্ত্রণ নেওয়ার সময় পড়ে গিয়ে হাঁটুতে চোট পান গাভি। চোখে জল নিয়ে মাঠ ছাড়েন তিনি। হাঁটুর এসিএল (এন্টেরিয়র ক্রুসিয়েট লিগামেন্ট) পুরোপুরি ছিঁড়ে যায় তার। একইসঙ্গে ল্যাটেরাল মেনিসকাসও ক্ষতিগ্রস্ত হয়।

পরে অস্ত্রোপচার করাতে হয় তার। শুরু হয় দীর্ঘ পুনর্বাসন। স্পেনের হয়ে খেলতে পারেননি জার্মানিতে অনুষ্ঠিত ইউরোতে, যেখানে ট্রফি উঁচিয়ে ধরে স্প্যানিশরা। গত মাসে তিনি বার্সেলোনার অনুশীলনে ফেরেন। অবশেষে নামতে পারলেন মাঠে।দলের বড় জয়ের উচ্ছ্বাস তো আছেই, গাভিকে ফিরে পেয়েও উচ্ছ্বসিত বার্সেলোনা কোচ।“এই ফলাফলের জন্য এবং বিশেষ করে গাভির জন্য আমি খুশি। যখন স্টেডিয়ামের পরিবেশ ও ভক্তদের দেখেন, সত্যিই চমৎকার লাগে। এটা ছিল অবিশ্বাস্য এবং আমি এটা পছন্দ করি।”মাঠে ফিরতে পেরে খুশি গাভি কঠিন সময়ে পাশে থাকার ধন্যবাদ জানালেন সতীর্থ ও সমর্থকদের।

 “অনেক মাস ধরে এই স্বপ্ন দেখেছি (মাঠে ফেরার)। আমার সতীর্থদের কাছে আমি কৃতজ্ঞ, তারা আমার জন্য প্রক্রিয়াটিকে সহজ করে দিয়েছে। সবচেয়ে কঠিন বিষয় হলো খেলতে না পারা, বাইরে থেকে দেখা। এটা হতাশাজনক, খুব কঠিন। ফিরতে পেরে নিজেকে ভাগ্যবান মনে করছি।”প্রথমার্ধে রবের্ত লেভানদোভস্কির দুটি ও পেদ্রির একটি গোলে ৩-০ ব্যবধানে এগিয়ে যায় বার্সেলোনা। দ্বিতীয়ার্ধে বদলি নেমে শেষ দিকে জোড়া গোল করেন পাবলো তোরে। এর মাঝে একটি শোধ দিতে পারে সেভিয়া।এই জয়ে শিরোপাধারী রেয়াল মাদ্রিদের চেয়ে ফের ৩ পয়েন্টে এগিয়ে গেছে বার্সেলোনা। ১০ ম্যাচে ৯ জয়ে ২৭ পয়েন্ট নিয়ে শীর্ষে কাতালান দলটি। ২৪ পয়েন্ট নিয়ে দুইয়ে রেয়াল। আগামী শনিবার মুখোমুখি হবে স্পেনের চিরপ্রতিদ্বন্দ্বী দল দুটি। তার আগে চ্যাম্পিয়ন্স লিগে বুধবার ফ্লিকের সাবেক দল বায়ার্ন মিউনিখের বিপক্ষে খেলবে বার্সেলোনা।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে
Captcha verification failed!
CAPTCHA user score failed. Please contact us!

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য