Saturday, September 21, 2024
বাড়িখেলাচেন্নাইয়ের পিচে আগুন ঝরালেন ভারতের পেসাররা।

চেন্নাইয়ের পিচে আগুন ঝরালেন ভারতের পেসাররা।

স্যন্দন ডিজিটাল ডেস্ক।  ২০ সেপ্টেম্বর : বাংলাদেশ পেসারদের পর চেন্নাইয়ের পিচে আগুন ঝরালেন ভারতের পেসাররা। জশপ্রীত বুমরাহদের দাপটে ১৫০ রানও তুলতে পারলেন না শাকিব আল হাসানরা। মাত্র ১৪৯ রানে শেষ হয়ে গেল টাইগার ব্রিগেডের ইনিংস। চার উইকেট তুলে নিলেন বুমরাহ। এদিন টেস্টে ৪০০ উইকেট নেওয়ার নজিরও গড়লেন তিনি। দুটি করে উইকেট গিয়েছে আকাশ দীপ এবং মহম্মদ সিরাজের ঝুলিতে। ফলো অন করার সুযোগ থাকলেও ভার‍ত অবশ্য দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেছে। দিনের শেষে ভারতের রান ৩ উইকেট হারিয়ে ৮১। 

ভারতের ৩৭৬ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই সমস্যায় পড়ে বাংলাদেশ। বুমরাহ-সিরাজের গতির সামনে রীতিমতো কাঁপতে দেখা গিয়েছে দুই ওপেনারকে। প্রথম ওভারেই শাদমান ইসলামের উইকেট তুলে নিয়েছেন বুমরাহ। তার পর চেন্নাইয়ে দাপট আকাশ দীপের। পর পর দুই বলে তিনি প্যাভিলিয়নে ফেরান জাকির হাসান এবং মোমিনুল হককে। মধ্যাহ্নভোজের সময়ে মাত্র ২৬ রানে তিন উইকেট হারিয়ে ধুঁকছিল টাইগার ব্রিগেড।

দ্বিতীয় সেশনের শুরুতেই মুশফিকুর রহিমের উইকেট হারিয়ে আরও চাপে পড়ে যায় বাংলাদেশ। ৫০ রানের পার্টনারশিপ গড়ে ম্যাচে ফেরার চেষ্টা করেন শাকিব (৩২) এবং লিটন দাস (২২)। লোয়ার অর্ডারে নেমে ২৭ রানের ইনিংস খেলেন মেহদি হাসান মিরাজও। কিন্তু বাংলাদেশ ব্যাটিংয়ের দুরাবস্থা ঢাকতে পারেননি কেউই। ভারতের গতির সামনে মাত্র ১৪৯ রানে গুটিয়ে যায় টাইগার ব্রিগেড।

বোলারদের মধ্যে এদিন সেরা পারফরম্যান্স বুমরাহর। ১১ ওভার বল করে দিয়েছেন ৫৫ রান। তুলেছেন ৪টি উইকেট। ২টি করে উইকেট পেয়েছেন জাদেজা, আকাশ দীপ, সিরাজরা। তবে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেই রোহিতের উইকেট খুইয়েছে ভার‍ত। মাত্র ৫ রান করে প্যাভিলিয়নে ফিরেছেন ভার‍ত অধিনায়ক। শুরুটা ভালো করেছিলেন বিরাট কোহলিও। কিন্তু তার পরও বড় রান করতে পারলেন না। ৩৭ বলে ১৭ রান করে আউট হয়ে গেলেন। রান পেলেন না যশস্বী জয়সওয়ালও। ক্রিজে রয়েছেন শুভমান গিল ও ঋষভ পন্থ। 

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে
Captcha verification failed!
CAPTCHA user score failed. Please contact us!

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য