Sunday, September 8, 2024
বাড়িখেলাঅলিম্পিক উদ্বোধনের আগেই সুখবর, সরাসরি তিরন্দাজি কোয়ার্টার ফাইনালে ভারতের মেয়েরা

অলিম্পিক উদ্বোধনের আগেই সুখবর, সরাসরি তিরন্দাজি কোয়ার্টার ফাইনালে ভারতের মেয়েরা

স্যন্দন ডিজিটেল ডেস্ক,  ২৫ জুলাই ২০২৪  :-  অলিম্পিকের শুরুটা দুরন্ত ছন্দে হল ভারতের জন্য। ভারতের তিরন্দাজির মেয়েরা সরাসরি ছাড়পত্র অর্জন করে নিল প্যারিস অলিম্পিকের (Paris Olympics 2024) কোয়ার্টার ফাইনালে। ১৯৮৩ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে শেষ করলেন অঙ্কিতা ভকত, ভজন কউর আর দীপিকা কুমারীরা। এবং ব্যক্তিগত র‍্যাঙ্কিংয়ে বাংলার মেয়ে অঙ্কিতা শেষ করলেন ১১ নম্বরে।

অলিম্পিকের উদ্বোধন ২৬ জুলাই। কিন্তু তার আগেই মাঠে নেমে পড়েছেন অ্যাথলিটরা। আর শুরুতেই আর্চারিতে সাফল্য নিয়ে এলেন ভারতের মেয়েরা। যোগ্যতা অর্জন পর্বে নেমে শেষ আটের টিকিট ছিনিয়ে নিলেন ভারতের মেয়েরা। ১১টি বুলস আই এবং ৮৩টি ১০ পয়েন্ট মারেন তাঁরা। অন্যদিকে মোট ২০৪৬ পয়েন্ট নিয়ে প্রথম স্থানে শেষ করে কোরিয়া। দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছে চিন ও মেক্সিকো। প্রথম চারটি দল সরাসরি কোয়ার্টার ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে নিয়েছে।

ভারতের হয়ে সেরা ফর্মে ছিলেন অঙ্কিতা ভকত। তাঁর পয়েন্ট ৬৬৬। তিনি ১১ নম্বরে শেষ করলেও সেরা ফর্মে ছিলেন না দীপিকা কুমারী। ৬৫৯ পয়েন্ট নিয়ে ২২ নম্বরে শেষ করেন ভজন। এবং ৬৫৮ পয়েন্ট নিয়ে ২৩ নম্বরে থামেন দীপিকা। ৬৯৪ পয়েন্ট নিয়ে প্রথম স্থানে শেষ করে রেকর্ড গড়েন কোরিয়ার হাইয়ন লিম। 

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য