Friday, May 20, 2022
বাড়িখেলাবিশ্বকাপের আগেই টি-২০-র এশিয়া কাপ শুরু

বিশ্বকাপের আগেই টি-২০-র এশিয়া কাপ শুরু

মুম্বই, ১৯ মার্চ (হি.স.) : করোনা কাটিয়ে অবশেষে চলতি বছরই অনুষ্ঠিত হতে চলেছে এশিয়া কাপ। শনিবার এশিয়ান ক্রিকেট কাউন্সিল জানিয়ে দিল, চলতি বছর টি-২০ বিশ্বকাপের আগেই শ্রীলঙ্কায় এই মেগা টুর্নামেন্ট আয়োজিত হবে। বিশ্বকাপের কথা মাথায় রেখে টি-২০ ফরম্যাটেই হবে এবারের এশিয়া কাপ।

এশিয়ান ক্রিকেট কাউন্সিলের তরফে জানানো হয়েছে, এশিয়া কাপ শুরু হবে ২৭ আগস্ট। শেষ হবে ১১ সেপ্টেম্বর। টুর্নামেন্ট শুরুর আগে ২০ আগস্ট থেকে শুরু হবে বাছাই পর্বের খেলা। এবারের এশিয়া কাপেও খেলবে মোট ছ’টি দল। এর মধ্যে ভারত, শ্রীলঙ্কা, বাংলাদেশ, পাকিস্তান এবং আফগানিস্তান সরাসরি মূলপর্বে খেলার সুযোগ পাবে। বাছাই পর্ব থেকে একটি দল মূল পর্বে উঠবে।

প্রথমে ঠিক ছিল ২০২০ সালে পাকিস্তানে এশিয়া কাপ আয়োজিত হবে। কিন্তু ভারত পাকিস্তানে খেলতে আপত্তি জানায়। তাছাড়া করোনা মহামারীও আঘাত হানে এরই মধ্যে। যার ফলে এই টুর্নামেন্ট সাময়িকভাবে স্থগিত রেখে শ্রীলঙ্কায় স্থানান্তরিত করা হয়। ঠিক করা হয় ২০২১ সালের জুন মাসে এশিয়া কাপ আয়োজন করা হবে। কিন্তু তখনও করোনার জেরে সেটা সম্ভব হয়নি। তারপর অনেক ভাবনা চিন্তার পর এবছর বিশ্বকাপের আগে এশিয়া কাপ আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়। শনিবার সেই সিদ্ধান্তেই সরকারি সিলমোহর পড়ে গেল। এসিসি জানিয়ে দিল, আগামী ২৭ আগস্ট এশিয়া কাপ শুরু হবে। ফাইনাল ১১ সেপ্টেম্বর। বিস্তারিত সূচি অবশ্য এখনও ঘোষণা করা হয়নি। এর পরই অক্টোবরে শুরু টি-২০ বিশ্বকাপ।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য