Tuesday, July 16, 2024
বাড়িখেলাঅধিনায়ক রোহিতের অর্জনে যে কারণে উচ্ছ্বসিত সৌরভ

অধিনায়ক রোহিতের অর্জনে যে কারণে উচ্ছ্বসিত সৌরভ

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ২৯ জুন: ভারতীয় দলের নিয়মিত অধিনায়ক হওয়ার আগে আইপিএলে সবচেয়ে সফল অধিনায়ক ছিলেন রোহিত। তার নেতৃত্বে ৫টি আইপিএল ট্রফি জয় করে মুম্বাই ইন্ডিয়ান্স (পরে সেই রেকর্ড স্পর্শ করেন মাহেন্দ্র সিং ধোনি)। রোহিত ও মুম্বাইয়ের অধিনায়কত্ব ছিল সমার্থক।কিন্তু গত মৌসুমের আগে আচমকাই রোহিতকে সরিয়ে দেওয়া হয় মুম্বাইয়ের অধিনায়কত্ব থেকে। সেটা নিয়ে প্রকাশ্যে তেমন কোনো ক্ষোভ-অভিমানের কথা বলেননি তিনি। তবে অভিজ্ঞ এই ক্রিকেটার যে বিস্মিত ও অসন্তুষ্ট হয়েছেন, তা উঠে আসে ভারতীয় সংবাদমাধ্যমে।সেই রোহিতের সামনে এখন বিশ্ব চ্যাম্পিয়ন অধিনায়ক হওয়ার হাতছানি। ভারতীয় বার্তা সংস্থা পিটিআইকে সেটিই মনে করিয়ে দিলেন সৌরভ।

“রোহিত শার্মার জন্য আমি খুবই খুশি। জীবনের চক্রপূরণ এভাবেই হয়। ছয় মাস আগে, সে মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়কও ছিল না। এখন সেই মানুষটির নেতৃত্বেই ভারত অপরাজিত থেকে বিশ্বকাপের ফাইনালে খেলছে।”ভারতের সর্বকালের সেরা অধিনায়কদের একজন বলে বিবেচিত সৌরভ ফিরে গেলেন পেছনে, যখন তিনি ছিলেন ভারতীয় বোর্ডের প্রধান ও রোহিতকে দায়িত্ব দেওয়া হয়েছিল জাতীয় দলের। সেই পালাবদল নিয়ে বিতর্ক, সমালোচনা কম হয়নি ভারতীয় ক্রিকেটে। ভিরাট কোহলি আর সৌরভ গাঙ্গুলির দ্বন্দ্ব নিয়েও অনেক কথা হয়েছে, কাঠগড়ায় তোলা হয়েছে সৌরভকে।এখন অধিনায়ক রোহিতে সাফল্যে সৌরভের ভালোগাও যেন একটু বাড়তি।

“দুটি বিশ্বকাপে তার নেতৃত্বে অপরাজিত থেকে ফাইনালে উঠল ভারত। তার নেতৃত্বের মান ফুটে উঠছে এতেই। আমি অবশ্য তার সাফল্যে খুব একটা বিস্মিত নই। আমি বিসিসিআই সভাপতি থাকার সময় তাকে অধিনায়ক করা হয়েছিল, যখন ভিরাট কোহলি আর দায়িত্বে থাকতে চায়নি।”“তাকে অধিনায়ক করতে অনেকটা সময় লেগেছিল, কারণ সে দায়িত্ব নিতে তৈরি ছিল না। অনেক বুঝিয়ে অনেকটা জোর করেই আমরা তাকে অধিনায়ক করেছিলাম। এখন তার নেতৃত্বে ভারতীয় ক্রিকেটের অগ্রগতি দেখে আমি খুবই খুশি।”

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য