Sunday, June 23, 2024
বাড়িখেলাইউরোর আগে গ্রিসের বিপক্ষে কোনোমতে জিতল জার্মানি

ইউরোর আগে গ্রিসের বিপক্ষে কোনোমতে জিতল জার্মানি

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ৮ জুন: মনশেনগ্লাডবাখে শুক্রবার রাতের প্রীতি ম্যাচটি ২-১ গোলে জিতেছে চারবারের বিশ্বকাপ জয়ীরা। দ্বিতীয়ার্ধে তাদের গোল দুটি করেছেন কাই হাভার্টজ ও পাসকেল গ্রস।গ্রিসের বিপক্ষে অপরাজেয় যাত্রা অব্যাহত রইল জার্মানদের। ১০ ম্যাচের ৭টি তারা জিতল, অন্য তিনটি ড্র।প্রথমার্ধে জার্মানি প্রায় ৬৭ শতাংশ সময় বল দখলে রাখলেও আক্রমণে এগিয়ে ছিল গ্রিস। এই সময়ে গোলের জন্য ৮টি শট নিয়ে ৫টি লক্ষ্যে রাখে সফরকারীরা। সেখানে জার্মানি ৩টি শট নিয়ে কেবল একটি লক্ষ্যে রাখতে পারে।৩৩তম মিনিটে গোলরক্ষক মানুয়েল নয়ারের ভুলে গোল হজম করে জার্মানি। বক্সের বাইরে থেকে ক্রিস্তো জোলিসের গড়ানো শটে খুব বেশি জোর ছিল না, নয়ার ঝাঁপিয়ে ঠেকালেও বল নিয়ন্ত্রণে রাখতে পারেননি। কাছ থেকে জালে পাঠান মাসুরাস।

৫৫তম মিনিটে সমতা টানেন হাভার্টজ। বক্সে লেরয় সানের পাস ডান পায়ে নিয়ন্ত্রণে নিয়ে শরীরটা ঘুরিয়ে বাঁ পায়ের শটে বল জালে পাঠান আর্সেনাল ফরোয়ার্ড।৮৩তম মিনিটে বক্সের বাইরে থেকে জার্মানির ডিফেন্ডার বেনিয়ামিন হেনরিচের বুলেট গতির শট ক্রসবারে লাগে। ৮৯তম মিনিটে ব্যবধান গড়ে দেওয়া গোলটি করেন গ্রস। সফরকারীদের এক ডিফেন্ডার হেডে বল ক্লিয়ার করতে ব্যর্থ হলে বক্সের বাইরে থেকে জোরাল ভলিতে ঠিকানা খুঁজে নেন ৩২ বছর বয়সী মিডফিল্ডার।পুরো ম্যাচে সব মিলিয়ে গোলের জন্য ১২টি শট নিয়ে ৫টি লক্ষ্যে রাখে জার্মানি। ইউরোর মূল পর্বে উঠতে না পারা গ্রিসের ১৪ শটের ৬টি লক্ষ্যে ছিল।

অনেক দিন ধরেই জার্মান ফুটবলে ঘোর অমানিশা। গত দুটি বিশ্বকাপের গ্রুপ পর্ব ও ২০২০ ইউরোর শেষ ষোলো থেকে বিদায় নেওয়া দলটি এই বছরের শুরুটা অবশ্য বেশ ভালো করে। গত মার্চের দুই প্রীতি ম্যাচে ফ্রান্সকে ২-০ গোলে হারানোর পর নেদারল্যান্ডসের বিপক্ষে ২-১ গোলে জেতে তারা।কিন্তু ইউরোর আগে গত সোমবার প্রথম প্রস্তুতি ম্যাচে ইউক্রেইনের সঙ্গে গোলশূন্য ড্র করে নাগেলসমানের দল। এবার গ্রিসের বিপক্ষে কোনোমতে জিততে পারল তারা।আগামী ১৪ জুন স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে জার্মানির ইউরো অভিযান।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য