Saturday, June 15, 2024
বাড়িখেলাধোনি ফিরবেন, আশায় চেন্নাই

ধোনি ফিরবেন, আশায় চেন্নাই

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ২৪ মে: পরের বছর আবার চেন্নাই সুপার কিংসের হয়ে ফিরবেন মহেন্দ্র সিং ধোনি, এমন আশার কথা জানিয়েছেন ফ্র্যাঞ্চাইজিটির প্রধান নির্বাহী কাসি বিশ্বনাথন। তবে ধোনি যে সিদ্ধান্তই নেন না কেন, সেটির প্রতি তাঁদের সম্মান থাকবে বলেও জানিয়েছেন এ কর্মকর্তা।২০২৪ আইপিএল শুরুর আগে থেকেই প্রশ্নটি ছিল, এবারই ধোনির শেষ কি না। গতবারও ধারণা করা হচ্ছিল, আইপিএলকে বিদায় বলবেন চেন্নাই সুপার কিংসের তখনকার অধিনায়ক। তবে ফাইনাল জেতার পর তিনি জানান, সমর্থকদের জন্য হলেও আর এক মৌসুম খেলতে চান।এবার চেন্নাই বিদায় নিয়েছে প্লে–অফের আগেই। আগামী জুলাইয়ে ৪৩ পূর্ণ করতে চলা ধোনির ভবিষ্যৎ নিয়ে আবারও প্রশ্ন উঠছে। বিশ্বনাথন সম্প্রতি চেন্নাইয়ের ইউটিউব চ্যানেলে ধোনির অবসর প্রসঙ্গে করা এক প্রশ্নের জবাবে বলেন, ‘আমি জানি না (কবে অবসর নেবে)। এ প্রশ্নের উত্তর শুধু এমএসই (ধোনি) দিতে পারবে। আমরা সব সময়ই তার নেওয়া সিদ্ধান্তকে সম্মান জানিয়ে এসেছি। এটি তার ওপরই ছেড়ে দিয়েছি।’

এরপর বিশ্বনাথন যোগ করেন, ‘আপনারা সবাই যেমন জানেন, সে সব সময়ই তার সিদ্ধান্ত (নিজেই) নিয়েছে এবং যথাযথ সময়ে ঘোষণাও দিয়েছে। আমরা আশা করি, সে সিদ্ধান্ত নেওয়ার সঙ্গে সঙ্গে আমরা জানতে পারব। কিন্তু আমরা অনেক, অনেক আশাবাদী যে পরের বছর চেন্নাইয়ে থাকবে সে। আমার এবং সমর্থকদের দৃষ্টিভঙ্গি ও প্রত্যাশা এটি।’গতবার ফাইনালে পুরস্কার বিতরণীতে ধোনিকে তাঁর ভবিষ্যৎ নিয়ে সরাসরি প্রশ্ন করার সুযোগ থাকলেও এবার সেটি হয়নি। বরাবরের মতো তিনিও এ প্রসঙ্গে এখন পর্যন্ত মুখ খোলেননি। এর আগে চেন্নাই সুপার কিংসের একটি সূত্রের বরাত দিয়ে ভারতের সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া জানিয়েছিল, চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে ধোনি নাকি কয়েক মাস অপেক্ষা করতে চান।

এ মৌসুমে ৭৩ বল খেলে ২২০.৫৫ স্ট্রাইক রেটে ১৬১ রান করেন ধোনি, যিনি টুর্নামেন্ট শুরুর আগে হাঁটুতে অস্ত্রোপচার করিয়েছিলেন। সে চোটের দিকেও খেয়াল রাখতে হয়েছে তাঁর। এ কারণে সুযোগ থাকার পরও ওপরের দিকে ব্যাটিং করতে দেখা যায়নি। অবশ্য পুরো মৌসুমে উইকেটকিপিংও করেছেন। অধিনায়কত্ব করার কথা থাকলেও শেষ পর্যন্ত সেটি করেননি।২০২২ সালে চেন্নাইয়ের অধিনায়কত্ব প্রাথমিকভাবে রবীন্দ্র জাদেজাকে দেওয়া হলেও মৌসুমের মাঝপথে সরে দাঁড়ান তিনি। এরপর আবার দায়িত্ব নেন ধোনি। এবার সে দায়িত্ব পালন করেছেন রুতুরাজ গায়কোয়াড়।নিজেদের ইতিহাসে মাত্র তৃতীয়বারের মতো এবার প্লে–অফে উঠতে ব্যর্থ হয়েছে চেন্নাই। এর আগে ২০২০ ও ২০২২ সালে শেষ চারে যেতে পারেনি তারা। তবে প্রতিবারই পরের মৌসুমে এসে শিরোপা জিতেছে সব মিলিয়ে আইপিএলের ৫ বারের চ্যাম্পিয়ন দলটি।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য