Wednesday, May 29, 2024
বাড়িখেলাইউরোপা থেকে বিদায়েও ইতিবাচক দিক খুঁজে পাচ্ছেন ক্লপ

ইউরোপা থেকে বিদায়েও ইতিবাচক দিক খুঁজে পাচ্ছেন ক্লপ

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ১৯ এপ্রিল: ইউরোপা লিগের কোয়ার্টার-ফাইনালের দ্বিতীয় লেগে বৃহস্পতিবার আতালান্তার মাঠে ১-০ গোলে জিতেছে লিভারপুল। তবে তা যথেষ্ট হয়নি মোটেও। নিজেদের মাঠে প্রথম লেগেই যে সর্বনাশ হয়ে গেছে তাদের! ৩-০ গোলে হেরে যাওয়ার সেই ব্যবধান আর ঘোচাতে পারেনি ক্লপের দল।প্রথম লেগে দলের পরাজয়ের পর প্রচণ্ড হতাশা প্রকাশ করেছিলেন ক্লপ। দ্বিতীয় লেগে দলের খেলা অবশ্য মনে ধরেছে কোচের।“নিজেদের কাজ অনেক কঠিন বানিয়ে ফেলেছিলাম আমরা (প্রথম লেগের পর)। তবে অনেক দিনের মধ্যে এই খেলাটি ভালো লেগেছে আমার। ছেলেরা যে নিবেদন, তাড়না ও শক্তি দেখিয়েছে, তা অসাধারণ।”দ্বিতীয় লেগের সপ্তম মিনিটেই মোহামেদ সালাহর পেনাল্টি গোলে এগিয়ে যায় লিভারপুল। ঘুরে দাঁড়ানোর একটি সম্ভাবনাও তৈরি হয় তাতে। তবে শেষ পর্যন্ত আর নাটকীয় কিছু করতে পারেনি ক্লপের দল।

এই মৌসুম শেষেই ক্লাব ছাড়ার ঘোষণা অনেক আগেই দিয়ে রেখেছেন ক্লপ। লিভারপুলের হয়ে তাই ইউরোপিয়ান প্রতিযোগিতায় তার পথচলার সমাপ্তি এখানেই। এখন লিগ জিতেই শেষটা রাঙাতে চান তিনি। ইউরোপা থেকে বিদায়ে এই ইতিবাচকতাই খুঁজে নিচ্ছেন কোচ।“মিশ্র অনুভূতি এখন। অবশ্যই আমাদের চাওয়া ছিল ডাবলিনে যাওয়া (ফাইনালে)। তা হয়নি। খুবই হতাশ যে আমরা যেতে পারিনি (পরের ধাপে)। তবে আমরা ভেঙে পড়িনি বা ক্ষুব্ধ নই।

এখন একটিই প্রতিযোগিতা আছে আমাদের জন্য। আমরা সব মনোযোগ প্রিমিয়ার লিগে দিতে পারি এবং সেটিই আমরা করব।”“তাজা হয়ে ওঠার জন্য কয়েকটি দিন পাব আমরা। এরপর খেলব ফুলহ্যামের সঙ্গে। ম্যাচটি ‘ট্রিকি’ হতে পারে, তবে আমরা নিজেদের সবটুকু উজাড় করে দেব। এটাই এখন আমাদের প্রতিযোগিতা।”প্রিমিয়ার লিগেও সবশেষ ম্যাচে ক্রিস্টাল প্যালেসের কাছে হেরে গিয়ে নিজেদের কাজ কঠিন করে ফেলেছে লিভারপুল। শিরোপার ভাগ্য এখন তার স্রেফ তাদের নিজেদের হাতে নেই।ওই ম্যাচের আগেও শীর্ষে থাকা লিভারপুল এখন ৭১ পয়েন্ট নিয়ে আছে পয়েন্ট তালিকার তিনে। সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে থেকে দুইয়ে আর্সেনাল। ৭৩ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানচেস্টার সিটি।লিগের ম্যাচ বাকি আছে আর ছয়টি। রোববার ফুলহ্যামের মাঠে খেলবে লিভারপুল।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য