Sunday, April 21, 2024
বাড়িখেলাআইপিএলে থাকা ৯ জনকে ছাড়াই পাকিস্তান সফরে নিউ জিল্যান্ড

আইপিএলে থাকা ৯ জনকে ছাড়াই পাকিস্তান সফরে নিউ জিল্যান্ড

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ৩ এপ্রিল: পাকিস্তানে টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৫ সদস্যের নিউ জিল্যান্ড দলের অধিনায়ক করা হয়েছে ব্রেসওয়েলকে। আইপিএলে থাকা ৯ ক্রিকেটারকে বিবেচনা করা হয়নি এই সফরে। আইপিএল ছাড়াও ইংলিশ কাউন্টি ক্রিকেটে নটিংহ্যামশায়ারের হয়ে খেলার কারণে জাতীয় দল থেকে ছাড় পেয়েছেন ব্যাটসম্যান উইল ইয়াং। দ্বিতীয় সন্তান জন্মের সময় স্ত্রীর পাশে থাকার জন্য ছুটি পেয়েছেন অভিজ্ঞ টম ল্যাথাম। আরেক অভিজ্ঞ ক্রিকেটার ও টেস্ট অধিনায়ক টিম সাউদিকে দেওয়া হয়েছে বিশ্রাম। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে প্রস্তুতির বড় সুযোগ থাকলেও দ্বিতীয় সারির দল নিয়েই এই সিরিজ খেলবে কিউইরা। দলের একজন ছাড়া অবশ্য সবারই আন্তর্জাতিক ক্রিকেটে খেলার অভিজ্ঞতা আছে কম-বেশি। একদম নতুন মুখ শুধু টিম রবিনসন। ঘরোয়া ক্রিকেটে সম্প্রতি ছক্কার ঝড় তুলে নজর কেড়েছেন ২১ বছর বয়সী এই ওপেনার। নিউ জিল্যান্ডের টি-টোয়েন্টি টুর্নামেন্ট সুপার স্ম্যাশে এবার ওয়েলিংটনের হয়ে তিনি ২৯৮ রান করেছেন ৫৯.৬০ গড় ও ১৮৭.৪২ স্ট্রাইক রেটে। ওটাগোর বিপক্ষে এক ম্যাচে ১০টি করে চার ও ছক্কায় খেলেছেন ৬৪ বলে ১৩৯ রানের ইনিংস। আরেক ম্যাচে ক্যান্টারবুরির বিপক্ষে করেছেন ৫৬ বলে ৮৬। 

এই পাকিস্তান সফরে কেউ দারুণ কিছু করলে তার জন্য খুলে যেতে পারে টি-টোয়েন্টি বিশ্বকাপের দুয়ার। অধিনায়ক ব্রেসওয়েলের জন্য যেমন এই সিরিজ সুযোগ নিজেকে ঝালিয়ে নিয়ে পুরোনো ছন্দে ফেরার। দেশের হয়ে সবশেষ খেলেছেন তিনি গত বছরের মার্চে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্টে। গত জুনে ইংল্যান্ডের টি-টোয়েন্টি ব্লাস্টে খেলার সময় একিলিসের চোটে পড়ে ৬ মাসের জন্য ছিটকে পড়েন এই আগ্রাসী স্পিনিং অলরাউন্ডার। দীর্ঘ পুনবার্সন প্রক্রিয়া সেরে সম্প্রতি তিনি ফিরেছেন ঘরোয়া ক্রিকেটে। টি-টোয়েন্টি টুর্নামেন্ট সুপার স্ম্যাশে দলের সবশেষ ম্যাচে ২৪ বলে ৫৪ রানের ইনিংস খেরেছেন ছয় ছক্কায়। পরে প্রথম শ্রেণির ক্রিকেটের আসর প্লাঙ্কেট শিল্ডে ক্যারিয়ার সেরা বোলিংয়ে ৮ উইকেট নিয়েছেন ৪১ রানে। কিছুদিন আগে টেস্ট অভিষেকে ৯ উইকেট নিয়ে রেকর্ড গড়া পেসার উইল ও’রোক প্রথমবার সুযোগ পেয়েছেন টি-টোয়েন্টিতে। এখনও পর্যন্ত দুই টেস্ট ও তিন ওয়ানডে খেলেছেন ২২ বছর বয়সী সম্ভাবনাময় এই পেসার। পাকিস্তানে পাঁচ ম্যাচের সিরিজটি শুরু হবে আগামী ১৮ এপ্রিল। 

নিউ জিল্যান্ড দল: মাইকেল ব্রেসওয়েল (অধিনায়ক), ফিন অ্যালেন, মার্ক চাপম্যান, জশ ক্লার্কসন, জ্যাকব ডাফি, ডিন ফক্সক্রফট, বেন লিস্টার, কোল ম্যাককনকি, অ্যাডাম মিল্ন, জিমি নিশাম, উইল ও’রোক, টিম ব্রেসনান, বেন সিয়ার্স, টিম সাইফার্ট, ইশ সোধি।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য