Monday, April 15, 2024
বাড়িখেলাপাক বোর্ডের আচরণে ক্ষুব্ধ শাহিন আফ্রিদি

পাক বোর্ডের আচরণে ক্ষুব্ধ শাহিন আফ্রিদি

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ১ এপ্রিল : পাকিস্তান ক্রিকেটে নাটক থামার কোনও লক্ষণই নেই। শাহিন আফ্রিদিকে সরিয়ে পাক দলের নতুন অধিনায়ক করা হয়েছে বাবর আজমকে । যা নিয়ে বিবৃতিও প্রকাশ করেছিল সে দেশের বোর্ড। যেখানে সদ্য প্রাক্তন অধিনায়ক সম্পূর্ণ সমর্থন জানিয়ে ছিলেন বাবরকে। কিন্তু তাতে সমস্যা কমার বদলে আরও বেড়ে গেল। আদৌ কি এহেন বিবৃতি দিয়েছিলেন শাহিন? প্রশ্ন উঠে গেল তা নিয়েও।

ঠিক কী ছিল সেই বিবৃতিতে? রবিবার শাহিনকে সাদা বলের ক্রিকেটের নেতৃত্ব থেকে বরখাস্ত করার পর বোর্ড থেকে তাঁর বিবৃতি প্রকাশ করা হয়। যেখানে পাক পেসার বলেন, “পাকিস্তান দলকে নেতৃত্ব দেওয়া আমার কাছে সম্মানের বিষয়। এই স্মৃতি আমার মনে চিরকাল থেকে যাবে। কিন্তু দলের এক খেলোয়াড় হিসেবে অধিনায়কের পাশে থাকা সব থেকে গুরুত্বপূর্ণ কর্তব্য। আমি বাবরের নেতৃত্বে আগে খেলেছি এবং তাঁকে আমি যথেষ্ট সম্মান করি। মাঠে ও মাঠের বাইরে বাবর সব সময় আমার সাহায্য পাবে। আমাদের একটাই লক্ষ্য। পাকিস্তানকে বিশ্বের শ্রেষ্ঠ দলের জায়গায় নিয়ে যাওয়া।”


কিন্তু শোনা যাচ্ছে বিবৃতির কথাগুলি শাহিনের নিজের নয়। বরং পাক বোর্ড থেকে তাঁর সঙ্গে সেভাবে যোগাযোগও করা হয়নি। ফলে তিনি জানেন না কেন তাঁকে নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে? এমনকী লাহরের প্রেস কনফারেন্সে বোর্ড প্রধান মহসিন নাকভি তাঁর সমর্থনে এগিয়ে আসেননি। ফলে সমস্ত পরিস্থিতি রীতিমতো ক্ষুব্ধ করেছে পাক পেসারকে।


সাদা বলের অধিনায়ক হওয়ার পর মাত্র একটি সিরিজে নেতৃত্ব দেওয়ার সুযোগ পেয়েছিলেন শাহিন। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৫টি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজে পাকিস্তান ৪-১ ব্যবধানে হারে। পাকিস্তান সুপার লিগেও সবার শেষে ছিল তাঁর দল লাহোর কালান্দার্স। অধিনায়ক পদে বাবর ফিরে আসার পরেও সমস্যা মিটল না। শাহিনের বিবৃতি নিয়ে পাকিস্তান ক্রিকেটে দ্বন্দ্ব রয়েই গেল।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য