Sunday, April 14, 2024
বাড়িখেলাম্যাচ জিতেও শাস্তির মুখে পড়তে হল পন্থকে

ম্যাচ জিতেও শাস্তির মুখে পড়তে হল পন্থকে

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ১ এপ্রিল : রবিবারের সন্ধ্যায় এবারের আইপিএলে প্রথম জয়ের স্বাদ পেয়েছে দিল্লি ক্যাপিটালস । প্রথম দুম্যাচ হারার পর বিশাখাপত্তনমে চেন্নাইয়ের বিরুদ্ধে ঋষভ পন্থের দল জিতেছে ২০ রানে। গাড়ি দুর্ঘটনার পর মাঠে নেমে ফর্মে ফেরার ইঙ্গিত দিচ্ছেন দিল্লির অধিনায়ক। ৩১ বলে ৫০ রানের ইনিংস উপহার দিয়েছেন পন্থ। কিন্তু সুখের মধ্যেও কাঁটা রয়ে গেল। ম্যাচ জিতেও শাস্তির মুখে পড়তে হল পন্থকে।

কেন শাস্তি পেতে হল ভারতীয় ব্যাটার-কিপারকে? আসলে চেন্নাইয়ের বিরুদ্ধে মন্থর ওভার রেটের জন্য শাস্তি পাচ্ছেন দিল্লির অধিনায়ক। যে কারণে পন্থের ১২ লক্ষ টাকা জরিমানা হয়েছে। যদিও এই মরশুমে দিল্লি প্রথমবার আইপিএলের কোনও নিয়ম লঙ্ঘন করেছে। তাই শুধু আর্থিক জরিমানার মধ্যেই বিষয়টি থেমে থাকছে। আইপিএলের বিবৃতিতে বলা হয়েছে, “বিশাখাপত্তনমে চেন্নাইয়ের বিরুদ্ধে ম্যাচে মন্থর ওভার রেটের জন্য দিল্লির অধিনায়ককে জরিমানা করা হয়েছে। যেহেতু চলতি আইপিএলে প্রথমবার এই নিয়ম ভেঙেছে দিল্লি ক্যাপিটালস, তাই পন্থকে ১২ লক্ষ টাকা জরিমানা দিতে হবে।”


আইপিএলে নির্দিষ্ট সময়ের মধ্যে ইনিংস শেষ না করতে পারলে শাস্তির মুখে পড়তে হয় বোলিং দলের অধিনায়ককে। যে কারণে চেন্নাইয়ের বিরুদ্ধে ম্যাচের শেষ দিকে দিল্লিকে ৩০ গজ বৃত্তের মধ্যে একজন প্লেয়ার বেশি রাখতে হয়েছিল। যদিও ম্যাচ জিততে অসুবিধা হয়নি তাঁদের। মহেন্দ্র সিং ধোনির বিস্ফোরক ব্যাটিং সত্ত্বেও ম্যাচ জিতে নেয় পন্থের দল।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য