Sunday, September 8, 2024
বাড়িখেলাআইপিএল জিততে পারবে না RCB !

আইপিএল জিততে পারবে না RCB !

স্যন্দন ডিজিটেল ডেস্ক,  ৩০ মার্চ :   : আইপিএল জিততে পারবে না আরসিবি ! শুক্রবার কেকেআরের বিরুদ্ধে বিরাট কোহলিদের বোলিং দেখে এই কথাই বলছেন বিশেষজ্ঞরা। তাঁদের মতে, একা কোহলি আর কত করবেন? দলের অন্যদের থেকে সাহায্য পাচ্ছেন না তিনি।

শুক্রবার ঘরের মাঠে কেকেআরের বিরুদ্ধে খেলতে নেমেছিল আরসিবি। কিন্তু বেগুনি জার্সিধারীদের আঁটসাট বোলিংয়ের সামনে গুটিয়ে যায় বিরাটদের ব্যাটিং লাইন আপ। অধিনায়ক ফ্যাফ ডু’প্লেসিস, গ্লেন ম্যাক্সওয়েল, অনুজ রাওয়াত কেউই রান তুলতে পারেননি। একা কুম্ভ হয়ে লড়ে যান বিরাট। ৮৩ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন তিনি। সেই ইনিংসে মুগ্ধ সুনীল গাভাসকরের মতো কিংবদন্তি। তাঁর কথায়, “বিরাট একা আর কত করবে? কাউকে তো সাহায্য করতে হবে। আজ যদি ক্রিজের অপর প্রান্তে কেউ সাহায্য করত তাহলে ৮৩ রানটা ১২০ অবধি উঠতে পারত। ক্রিকেট তো একার খেলা নয়, দলের সকলকেই অবদান রাখতে হবে।”

ব্যাটিং ব্যর্থতার পরে বোলিংয়েও আরসিবির ভরাডুবির। শুরু থেকেই মহম্মদ সিরাজ, আলঝারি জোসেফদের তুলোধনা করেন কেকেআরের দুই ওপেনার। তাঁদের দাপটেই ম্যাচ জয় নিশ্চিত করে ফেলে শ্রেয়স আইয়ারের দল। তিন ওভার বাকি থাকতেই ম্যাচ জিতে যায় কেকেআর। চলতি আইপিএলে এই প্রথমবার অ্যাওয়ে ম্যাচ জিতল কোনও দল।

আরসিবি বোলিংয়ের এই হতশ্রী দশা দেখে তোপ দেগেছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন টুইট করে বলেন, “এই বোলিং লাইন আপ থাকলে আরসিবি মোটেও আইপিএল জিততে পারবে না।” প্রাক্তন অস্ট্রেলীয় ক্রিকেটার টম মুডি বলেন, “আরসিবিকে দুজন বিদেশি পেসার খেলাতেই হবে। লকি ফার্গুসন আর রিস টপলিকে নেওয়া উচিত প্রথম একাদশে।” উল্লেখ্য, চলতি আইপিএলে তিনটি ম্যাচ খেলেছে আরসিবি। তার মধ্যে দুটোতেই হেরেছেন বিরাটরা। এই ধাক্কা সামলে ঘুরে দাঁড়াতে পারবেন তাঁরা?

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য