Sunday, April 14, 2024
বাড়িজাতীয়৪৬ কোটি টাকার আয়কর নোটিস ! চক্ষু চড়কগাছ কলেজ পড়ুয়ার।

৪৬ কোটি টাকার আয়কর নোটিস ! চক্ষু চড়কগাছ কলেজ পড়ুয়ার।

স্যন্দন ডিজিটেল ডেস্ক,  ৩০ মার্চ :   : ৪৬ কোটি টাকার আয়কর নোটিস! দেখেই চক্ষু চড়কগাছ কলেজ পড়ুয়ার। কীভাবে এমনটা হতে পারে তা ভেবেই রীতিমতো ঘাম ছুটে যায় তাঁর। খোঁজখবর করে ওই পড়ুয়া জানতে পারেন, প্যান কার্ড জালিয়াতির শিকার হয়েছেন তিনি।     

ঘটনাটি মধ্যপ্রদেশের। প্রমোদ কুমার দান্দোটিয়া নামের এক কলেজ পড়ুয়ার অভিযোগ, তাঁর প্যান কার্ড ব্যবহার করে একটি সংস্থা তৈরি করা হয়। ২০২১ সালে মুম্বই ও দিল্লি থেকে নাকি কারবার চালাচ্ছিল উক্ত সংস্থাটি। ফলে তাঁর কাছে ৪৬ কোটি টাকার আয়কর নোটিস এসেছে। অভিনব এই জালিয়াতির শিকার হয়ে পুলিশের দ্বারস্থ হয়েছেন বছর পঁচিশের প্রমোদ। তাঁর কথায়, “আমি গোয়ালিয়রের একটি কলেজে পড়ি। আয়কর দপ্তরের নোটিস দেখে আমি আকাশ থেকে পড়ি। এটা কী করে সম্ভব? কীভাবে আমার প্যান কার্ড ব্যবহার করতে পেরেছে জালিয়াতরা তাও আমি জানি না।”

এই ঘটনায় পুলিশি অসহযোগিতার অভিযোগও তুলেছেন প্রমোদ। তাঁর দাবি, আয়কর দপ্তরের নোটিস পেয়েই পুলিশের কাছে অভিযোগ জানাতে গিয়েছিলেন তিনি। সংশ্লিষ্ট দপ্তরের আধিকারিরদের সঙ্গেও কথা বলার চেষ্টা করেন। তবে তাঁর কথায় কেউই সেসময় গুরুত্ব দেননি। অবশেষে একপ্রকার বাধ্য হয়ে শুক্রবার গোয়ালিয়রের অতিরিক্ত পুলিশ সুপার শিয়াজ কে এমের কাছে অভিযোগ জানান তিনি। এই প্রসঙ্গে পুলিশকর্তার বক্তব্য, প্যান কার্ড জালিয়াতির অভিযোগ জমা পড়েছে। গোটা ঘটনার দ্রুত তদন্ত করা হবে।   

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য