Sunday, April 21, 2024
বাড়িখেলাকেরলে ফুটবল মাঠে জনতার আক্রোশের স্বীকার হলেন এক আফ্রিকান ফুটবলার।

কেরলে ফুটবল মাঠে জনতার আক্রোশের স্বীকার হলেন এক আফ্রিকান ফুটবলার।

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ১৪ মার্চ : একটি কর্নার নেওয়াকে কেন্দ্র করে ফুটবলার এবং দর্শকদের ঝামেলা। তাই নিয়ে মারপিট, হাতাহাতি হয়ে গেল কেরলে। স্থানীয় একটি ফুটবল ম্যাচে বিদেশি ফুটবলারের সঙ্গে বাদানুবাদে জড়ালেন সমর্থকেরা। ওই বিদেশি ফুটবলারকে কিল-চড়, লাথি মারতে দেখা গিয়েছে। পাল্টা থানায় অভিযোগ করেছেন ফুটবলারও।

কেরলের মল্লপুরমে এই ঘটনা ঘটেছে। সেখানে ‘সেভেন্‌স ফুটবল’ প্রতিযোগিতা খুব জনপ্রিয়। অর্থাৎ সাত জনের দল গড়ে খেলা হয়। প্রতি বছরই প্রচুর বিদেশি খেলোয়াড় সেই প্রতিযোগিতায় অংশ নেন। সে রকম আইভরি কোস্টের ফুটবলার দিয়ারাসুবা হাসান জুনিয়রও খেলতে এসেছিলেন। দলের হয়ে খেলার সময় গন্ডগোল বাধে।

ঘটনার একটি ভিডিয়ো সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে। সেখানে দেখা যাচ্ছে, নীল টিশার্ট পরা হাসান একটি মাঠে এ দিক-ও দিক ছুটে বেড়াচ্ছেন। তাঁর পিছনে ছুটছে ক্ষিপ্ত জনতা। অবশেষে হাসানকে তারা ধরে ফেলে এবং মাটিতে ফেলে মারতে থাকে। কয়েক জন দর্শকের অভিযোগ, হাসান তাঁদের লাথি মেরেছেন।

এর মধ্যে সাদা টিশার্টের এক ব্যক্তিকে দেখা যায় আফ্রিকার ফুটবলারকে রক্ষা করতে। তিনি ক্ষিপ্ত জনতাকে শান্ত করার চেষ্টা করতে থাকেন। তাঁদের বোঝাতে থাকেন। অবশেষে একটি গেট দিয়ে সেই ফুটবলারকে বেরিয়ে যেতে দেখা যায়।

পরে থানায় হাসান জুনিয়র একটি অভিযোগ দায়ের করেছেন। জানিয়েছেন, কর্নার কিক নিতে যাওয়ার পর তাঁর উদ্দেশে বর্ণবিদ্বেষী মন্তব্য করেন কিছু দর্শক। তাঁর দিকে বোতল এবং পাথর ছোড়া হয়। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য