Sunday, April 21, 2024
বাড়িখেলানজরকাড়া সিরিজ়ের পরেও গাওস্করের কাছে ক্ষমা চাইলেন সরফরাজ়

নজরকাড়া সিরিজ়ের পরেও গাওস্করের কাছে ক্ষমা চাইলেন সরফরাজ়

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ১২ মার্চ : ক্ষমা চাইলেন সরফরাজ় খান। একটা ভুলের জন্য সুনীল গাওস্করের কাছে ক্ষমা চাইলেন তিনি। সেই সঙ্গে প্রতিজ্ঞা করলেন, ভবিষ্যতে এই ধরনের ভুল করবেন না তিনি।
অভিষেক সিরিজ়েই নজর কেড়েছেন সরফরাজ়। কিন্তু পঞ্চম টেস্টে প্রথম ইনিংসে তাঁর আউট হওয়ার ধরনে খুশি হননি গাওস্কর। তখন অর্ধশতরান করে ব্যাট করছিলেন তিনি। চা বিরতির পরে প্রথম বলেই লেট কাট মারতে গিয়ে জো রুটের হাতে ক্যাচ দিয়ে আউট হন সরফরাজ়। হতাশ হয়ে ফেরেন তিনি।

সেই সময় ধারাভাষ্য দিচ্ছিলেন গাওস্কর। তিনি সরফরাজ়ের আউট হওয়ার ধরনে বিরক্তি প্রকাশ করেন। গাওস্কর বলেন, “এটা পিছনের পায়ে খেলার বলই ছিল না। ও পিছনের পায়ে খেলতে গিয়ে আউট হল। চা বিরতির পরে প্রথম বল খেলছে। একটু সময় তো দাও। বল ভাল করে দেখো। ডন ব্র্যাডম্যান আমাকে বলেছিলেন, উনি ২০০ রানের মাথায় খেললেও মনে করতেন শূন্য রানে খেলছেন। প্রতিটা বল একই মানসিকতা নিয়ে খেলতেন। সেটা এদের শিখতে হবে।”
নিজের ভুল বুঝতে পেরেছেন সরফরাজ়। তিনি গাওস্করের পরিচিত এক ব্যক্তিকে বলেন, “স্যর, দয়া করে গাওস্কর স্যরকে বলবেন যে আমি ভুল করেছি। এই ভুল আর কোনও দিন হবে না।”

ইংল্যান্ডের বিরুদ্ধে রাজকোটে তৃতীয় টেস্টে অভিষেক হয় সরফরাজ়ের। প্রথম ইনিংসে ৬৮ ও দ্বিতীয় ইনিংসে ৬২ রান করেন তিনি। রাঁচীতে চতুর্থ টেস্ট ভাল যায়নি সরফরাজ়ের। প্রথম ইনিংসে ১৪ রান করেন। দ্বিতীয় ইনিংসে শূন্য রানে আউট হন। ধর্মশালায় পঞ্চম টেস্টে প্রথম ইনিংসে ৫৬ রান করেন সরফরাজ়। দ্বিতীয় ইনিংসে আর নামতে হয়নি ভারতকে। পাঁচ ইনিংসে মোট ২০০ রান করেছেন তিনি। তার মধ্যে তিনটি অর্ধশতরান রয়েছে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য