Monday, April 15, 2024
বাড়িখেলামহেন্দ্র সিংহ ধোনির ফ্র্যাঞ্চাইজ়ির সিদ্ধান্ত যে ভুল ছিল না

মহেন্দ্র সিংহ ধোনির ফ্র্যাঞ্চাইজ়ির সিদ্ধান্ত যে ভুল ছিল না

স্যন্দন ডিজিটেল ডেস্ক,২৭ ফেব্রুয়ারি  : গত ডিসেম্বরে আইপিএলের মিনি নিলামে ৮ কোটি ৪০ লাখ টাকায় উত্তরপ্রদেশের তরুণ ব্যাটার সমীর রিজ়ভিকে কিনেছিল চেন্নাই সুপার কিংস। মহেন্দ্র সিংহ ধোনির ফ্র্যাঞ্চাইজ়ির সিদ্ধান্ত যে ভুল ছিল না, তা আইপিএল শুরুর আগে প্রমাণ করে দিলেন ২০ বছরের ক্রিকেটার। কর্নেল সিকে নাইডু প্রতিযোগিতার কোয়ার্টার ফাইনালে উত্তরপ্রদেশের হয়ে ২৬৬ বলে ৩১২ রানের ইনিংস খেললেন তিনি।

সৌরাষ্ট্রের বিরুদ্ধে প্রথম ইনিংসে ৭৪৬ রান করেছে উত্তরপ্রদেশ। অনূর্ধ্ব ২৩ পর্যায়ের এই প্রতিযোগিতায় উত্তরপ্রদেশের বিশাল রানের ইনিংসের অন্যতম কারিগর রিজ়ভি। ৩৩টি চার এবং ১২টি ছক্কার সাহায্যে রিজ়ভি আগ্রাসী ইনিংস খেলেন। ২৬১ বলে ত্রিশতরান পূর্ণ করেন তিনি। কানপুরের গ্রিন পার্কে তাঁর এই ইনিংস নজর কেড়েছে ক্রিকেট বিশেষজ্ঞদেরও। ১৮৪ রানে ৩ উইকেট পড়ার পর পাঁচ নম্বরে ব্যাট করতে নামেন অধিনায়ক রিজ়ভি। কানপুরের গ্রিনপার্কের ২২ গজে ষষ্ঠ উইকেটে তাঁর এবং সিদ্ধার্থ যাদবের (৮৪) জুটিতে ওঠে ৩১৬ রান। আইপিএল শুরুর আগে তরুণ ব্যাটারের ফর্ম আশাবাদী করছে চেন্নাইকে। রিজ়ভির ত্রিশতরানের ইনিংসের কথা সমাজমাধ্যমে ক্রিকেটপ্রেমীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন উচ্ছ্বসিত চেন্নাই সুপার কিংস কর্তৃপক্ষও।

উত্তরপ্রদেশ টি-টোয়েন্টি লিগে প্রথম নজর কেড়েছিলেন রিজ়ভি। প্রথম বছর কানপুর সুপারস্টারসের হয়ে ১০টি ম্যাচে ৫০.৫৬ গড়ে ৪৫৫ রান করেছিলেন। তাঁর স্ট্রাইক রেট ছিল ১৮৮.৮। এই পারফরম্যান্সের মাধ্যমে আইপিএল ফ্র্যাঞ্চাইজ়িগুলির নজরে পড়েছিলেন। নিলামে তাঁকে নিয়ে যথেষ্ট আগ্রহ দেখা গিয়েছিল। নিলামে একাধিক ফ্র্যাঞ্চাইজ়ির সঙ্গে লড়াই করে ৮ কোটি ৪০ লাখ টাকায় রিজ়ভিকে কিনেছিলেন সিএসকে কর্তৃপক্ষ।

আগামী ২২ মার্চ থেকে শুরু হবে এ বারের আইপিএল। প্রতিযোগিতার প্রথম ম্যাচে গত বারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস ঘরের মাঠে মুখোমুখি হবে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য