Tuesday, February 27, 2024
বাড়িখেলাইতিহাস গড়লেন মুম্বইয়ের ওপেনার ?

ইতিহাস গড়লেন মুম্বইয়ের ওপেনার ?

স্যন্দন ডিজিটাল ডেস্ক। ৯ ফেব্রুয়ারি : গত বছর মহিলাঘটিত বিতর্কে জড়িয়েছিলেন! মাঠের বাইরে অসংযত জীবনযাপনের জন্য প্রায় হারিয়ে যাচ্ছিলেন! শরীরে বাড়তি মেদ প্রকাশ পেয়েছিল! বেরিয়ে এসেছিল ভুঁড়ি! এরসঙ্গে তো হাঁটুর চোট-আঘাত ছিলই। বাইশ গজের যুদ্ধ থেকে হারিয়েই যেতে বসেছিলেন পৃথ্বী শ। এহেন মারকুটে ব্যাটার ফের ক্রিকেটে কামব্যাক করেই গড়ে ফেললেন ইতিহাস। কিন্তু কোন ইতিহাস গড়লেন মুম্বইয়ের ওপেনার?

পৃথ্বী হলেন ভারতের একমাত্র খেলোয়াড় যিনি লাঞ্চের আগেই প্রথম শ্রেণির ক্রিকেটে দুবার শতরান গড়ে ফেলেছেন। ২০২২-২৩ মরশুমের রনজি ট্রফিতে অসমের বিরুদ্ধে ৩৭৯ রান করেছিলেন পৃথ্বী। সেটা ছিল স্বাধীনতার পর রনজিতে কোনও ভারতীয় ক্রিকেটারের সর্বোচ্চ ইনিংস। সেবার লাঞ্চের আগেই শতরান সেরে ফেলেছিলেন। এবারও তাঁকে সেই কীর্তি ফের একবার গড়তে দেখা গেল। শুক্রবার, ৯ ফেব্রুয়ারি ছত্তিশগড়ের বিরুদ্ধে ১৮৫ বলে ১৫৯ রান করেন পৃথ্বী। ৮৫.৯৪ স্ট্রাইক রেট বজায় রেখে এই ইনিংসে মেরেছেন ১৮টি চার ও ৩টি ছক্কা। এরমধ্যে শতরান এসেছিল লাঞ্চের আগে।
২০২১ সালের ২৫ জুলাই। দেশের জার্সি গায়ে শেষবার পৃথ্বীকে খেলতে দেখা গিয়েছিল। সেটা অবশ্য ছিল টি-২০ ম্যাচ। এর আগে সেই বছরের ২৩ জুলাই একই প্রতিপক্ষের বিরুদ্ধে ওডিআই খেলেছিলেন ডানহাতি ওপেনার। তবে টেস্টে তাঁকে শেষবার দেখা গিয়েছিল ২০২০ সালে। অ্যাডিলেডে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। সেই ম্যাচের দুই ইনিংসে ০ ও ৪ রানে আউট হয়েছিলেন। এর পর থেকে একাধিক বিতর্কিত ইস্যুর জন্য শিরোনামে জায়গা করে নিয়েছিলেন।

যদিও ইংল্যান্ডে নটিংহ্যামশায়ারের হয়ে খেলতে গিয়ে চোট পেয়েছিলেন পৃথ্বী। সেখানে ২৪৪ এবং ১২৫ রানের ইনিংস খেলেছিলেন তিনি। তার পরেই চোট পেয়েছিলেন পৃথ্বী। গত বছর আগস্টে চোট লেগেছিল তাঁর। বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে এত দিন ছিলেন তিনি। গত সপ্তাহে তাঁকে সুস্থ ঘোষণা করা হয়। স্বভাবতই বাংলার বিরুদ্ধে খেলতে মাঠে নেমে গিয়েছিলেন। তবে সেই ম্যাচে বড় রান করতে না পারলেও এবার ইতিহাসের পাতায় নাম তুলে নিলেন এই মুম্বইকর।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য