Sunday, September 8, 2024
বাড়িখেলা ভারতীয় ক্রিকেটে ফের শচীন-উদয়

 ভারতীয় ক্রিকেটে ফের শচীন-উদয়

স্যন্দন ডিজিটেল ডেস্ক,  ০৭ ফেব্রুয়ারি :  ভারতীয় ক্রিকেটে ফের শচীন-উদয়। তিনি শচীন ধাস। যাঁর চওড়া ব্যাটে ভর করে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের ফাইনালে পৌঁছয় ভারত। শচীনের সঙ্গে উদয় সাহারনও জ্বলে ওঠেন ব্যাট হাতে। তবে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ ফাইনালে পৌঁছনোর পরে অনেকেই দুই শচীনের মধ্যে মিল খুঁজে পাচ্ছেন। শচীন ধাসের বাবা সঞ্জয় জানিয়েছেন, ‘মাস্টার ব্লাস্টার’-এর ভক্ত ছিলেন তিনি।

ভূমিষ্ঠ হওয়ার পর ছেলের নাম দেন শচীন। সংবাদ সংস্থার কাছে সঞ্জয় বলেন, ”২০০৫ সালে ছেলে হওয়ার পরে আমি ওর নাম দিয়েছিলাম শচীন। আমি শচীন তেণ্ডুলকরের বিরাট ভক্ত ছিলাম। সেই কারণেই ছেলের নাম দিয়েছিলাম শচীন। কিন্তু শচীন নিজে বিরাট কোহলির বড় ভক্ত। ছেলের কোনও বন্ধু নেই।আমিই ওর একমাত্র বন্ধু। জন্মদিনের পার্টিতে বা বিয়ের অনুষ্ঠানে ছেলেকে আমি যেতে দিইনি কখনও। ক্রিকেটের উপর থেকে ফোকাস নড়ে যেতে পারে, সেই কারণেই এই সব জায়গায় ওকে যাওয়ার অনুমতি দিইনি।” 

অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে ভারতকে ফাইনালে পৌঁছে দেওয়ার পরে ছেলেকে নিয়ে আরও বড় স্বপ্ন দেখছেন বাবা সঞ্জয়। তিনি বলছেন, ”মহারাষ্ট্র ক্রিকেট সংস্থা আমার ছেলেকে যথেষ্ট সাহায্য করেছে। আরও কঠিন পরীক্ষায় বসতে হবে আমার ছেলেকে।তবে ঈশ্বরের আশীর্বাদে এবং সবার শুভেচ্ছায় আমার ছেলে একদিন সিনিয়র টিমে খেলবে। সেদিনের অপেক্ষায় রয়েছি আমরা।”

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য