Saturday, September 7, 2024
বাড়িখেলাওয়ানডের পর টি-টোয়েন্টিতেও বিশ্রামে কামিন্স, অস্ট্রেলিয়ার নেতৃত্বে মার্শ

ওয়ানডের পর টি-টোয়েন্টিতেও বিশ্রামে কামিন্স, অস্ট্রেলিয়ার নেতৃত্বে মার্শ

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ২৪ জানুয়ারি: ক্যারিবিয়ানদের বিপক্ষে ওয়ানডে সিরিজের পর টি-টোয়েন্টি থেকেও বিশ্রাম দেওয়া হয়েছে টেস্ট ও ওয়ানডে অধিনায়ক প্যাট কামিন্সকে। পাশাপাশি এই সিরিজে বিশ্রাম পেয়েছেন ফাস্ট বোলার মিচেল স্টার্ক ও অভিজ্ঞ ব্যাটসম্যান স্টিভেন স্মিথ।তারা সবাই অবশ্য টি-টোয়েন্টি বিশ্বকাপের বিবেচনায় থাকবেন জোরালভাবেই। আগামী মাসে নিউ জিল্যান্ড সফরে টি-টোয়েন্টি সিরিজেও তাদেরকে রাখা হবে।

২০২২ সালের শেষ দিকে অ্যারন ফিঞ্চের অবসরের পর টি-টোয়েন্টিতে এখনও পর্যন্ত স্থায়ী কাউকে অধিনায়ক করেনি অস্ট্রেলিয়া। গত বছর দুটি টি-টোয়েন্টি সিরিজ খেলেছে তারা। অক্টোবরে দক্ষিণ আফ্রিকা সফরে নেতৃত্ব দেন মার্শ। ডিসেম্বরে ভারত সফরে খর্বশক্তির দলের অধিনায়ক ছিলেন ম্যাথু ওয়েড।নিউ জিল্যান্ডের বিপক্ষে সিরিজের পর স্থায়ী অধিনায়কের নাম ঘোষণা করা হবে বলে জানিয়েছেন অস্ট্রেলিয়ার নির্বাচক কমিটির প্রধান জর্জ বেইলি।টেস্ট ও ওয়ানডে থেকে অবসরে যাওয়া ডেভিড ওয়ার্নার অনুমিতভাবেই আছেন টি-টোয়েন্টিতে। সংযুক্ত আরব আমিরাতের আইএল টি-টোয়েন্টি থেকে তিনি ফিরবেন তিনি এই সিরিজ খেলতে।ওয়ানডে দলে জায়গা হারানো মার্কাস স্টয়নিসও আছেন টি-টোয়েন্টিতে। তাকে ফিরতে হবে দক্ষিণ আফ্রিকার এসএ টোয়েন্টি থেকে।

স্মিথ বিশ্রামে থাকায় ওয়ার্নারের সঙ্গে ওপেন করতে পারেন ট্রাভিস হেড। তবে ম্যাথু শর্টকেও বেছে নেওয়া হতে পারে ইনিংস শুরুর জন্য। গতবারের মতো এবারও বিগ ব্যাশে দুর্দান্ত ফর্মে ছিলেন আগ্রাসী এই অফ স্পিনিং অলরাউন্ডার।পেস আক্রমণে অভিজ্ঞদের মধ্যে আছেন কেবল জশ হেইজেলউড। এবার আইপিএলে দল পাননি এই পেসার। টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য নিজের দাবি জানাতে হবে তাকে ওয়েস্ট ইন্ডিজ ও নিউ জিল্যান্ডের বিপক্ষে সিরিজ দিয়েই।অ্যালকোহল-সংশ্লিষ্ট ঘটনায় হাসপাতালে গিয়ে খবরের শিরোনামে আসা গ্লেন ম্যাক্সওয়েলও আছেন ক্যারিবিয়ানদের বিপক্ষে সিরিজের দলে।তিন ম্যাচের সিরিজটি হবে আগামী ৯, ১১ ও ১৩ ফেব্রুয়ারি। 

অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি দল: মিচেল মার্শ (অধিনায়ক), শন অ্যাবট, জেসন বেহরেনডর্ফ, টিম ডেভিড, ন্যাথান এলিস, জশ হেইজেলউড, ট্রাভিস হেড, জশ ইংলিস, গ্লেন ম্যাক্সওয়েল, ম্যাথু শর্ট, মার্কাস স্টয়নিস, ম্যাথু ওয়েড, ডেভিড ওয়ার্নার, অ্যাডাম জ্যাম্পা।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য