Friday, October 18, 2024
বাড়িখেলাশাভিকে ‘নিঃশর্ত সমর্থন’ গুয়ার্দিওলার

শাভিকে ‘নিঃশর্ত সমর্থন’ গুয়ার্দিওলার

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ১৭ জানুয়ারি: রেয়ালের বিপক্ষে ৪-১ গোলের ভরাডুবির পর কোচের পদ নিয়ে চিন্তিত নন বলে জানান শাভি। বার্সেলোনার স্পোর্টিং ডিরেক্টর ডেকোও বলেন, শাভির ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন তোলার কোনো মানে নেই। কিন্তু নেই বললেই সবকিছু একেবারে ‘নেই’ হয়ে যাচ্ছে না। সুপার কাপের মুকুট ধরে রাখার স্বপ্ন গুঁড়িয়ে গেছে বার্সেলোনা। লা লিগার শিরোপা ধরে রাখার সম্ভাবনাও খুব যে জোরাল, তা নয়; ১৯ ম্যাচে ৪১ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে তারা। ২০ ম্যাচে ৪৯ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা জিরোনার চেয়ে ৮ পয়েন্ট এবং দ্বিতীয় স্থানে থাকা রেয়ালের চেয়ে (১৯ ম্যাচে) ৭ পয়েন্টে পিছিয়ে শাভির দল। চ্যাম্পিয়ন্স লিগে অবশ্য গ্রুপ সেরা হয়েই নকআউট পর্বে উঠেছে বার্সেলোনা, কিন্তু সব মিলিয়ে তাদের মাঠের পারফরম্যান্সে ধারাবাহিকতা নেই আগের মতো। তাছাড়া দলটি চলছেও পুনর্গঠনের মধ্য দিয়ে। ফিফা দা বেস্ট অ্যাওয়ার্ডস অনুষ্ঠানে সেরা কোচের পুরস্কার জিতে গুয়ার্দিওলা কথা বলেন তার সাবেক ক্লাব নিয়ে। গুছিয়ে নেওয়ার জন্য শাভিকে আরও সময় দেওয়ার পক্ষে বার্সেলোনাকে একসময় সম্ভাব্য সব শিরোপা জেতানো এই কোচ। 

“আমার পরামর্শ হচ্ছে, শান্ত থাকুন। বার্সেলোনা একটা ফাইনালে হেরেছে, কিন্তু পরের সপ্তাহেই (আগামী বৃহস্পতিবার) তাদের অন্য একটি ম্যাচ আছে, অন্য প্রতিযোগিতা আছে। কোচ ও খেলোয়াড়দের সমর্থন দিন এবং যে সিদ্ধান্ত নিতে হয়, মৌসুম শেষে নিন।” “শাভি ও তার খেলোয়াড়দের প্রতি আমরা নিঃশর্ত সমর্থন আছে। খেলোয়াড়দের এক ধাপ এগিয়ে আসতে হবে। অতীতেও তারা তাদের মান দেখিয়েছে এবং এই মৌসুমের এখনও বাকি রয়েছে অনেকটা পথ।” বার্সেলোনার হাল শাভি ধরেন ২০২১ সালে। তার হাত ধরেই ২০১৯ সালের পর গত মৌসুমে লা লিগার মুকুট পুনরুদ্ধার করে কাতালান দলটি। তবে রেয়ালের বিপক্ষে সুপার কাপের ভরাডুবির হতাশা আড়াল করেননি শাভি। হারের পর বলেছিলেন, ধেয়ে আসা সমালোচনা সহ্য করার জন্য প্রস্তুত থাকার কথাও। সেই সঙ্গে শাভি মৌসুমের বাকি প্রতিযোগিতা লা লিগা, চ্যাম্পিয়ন্স লিগ ও কোপা দেল রে নিয়ে আশার কথাও বলেন। গুয়ার্দিওলাও আস্থা রাখতে চান শাভির ওপর। 

“সবকিছু (পূর্বের সাফল্য) হাওয়ায় উড়িয়ে দেওয়ার একটা প্রবণতা আছে ফুটবলে। এই জগৎটা খুব কঠিন। বার্সেলোনা একটা ফাইনাল হেরেছে, ঠিক আছে, প্রতিপক্ষকে ধন্যবাদ এবং এখন এখান থেকে শিখতে হবে (বার্সেলোনাকে)। মাদ্রিদ দ্রুত গোল করেছে, ভালোভাবে রক্ষণ সামলেছে এবং তারা বার্সেলোনার চেয়ে ভালো খেলেছে, ব্যস এই-ই তো।” শাভিকে নিয়ে ক্লাবের অবস্থান পরিষ্কার করেছেন বার্সেলোনা স্পোর্টিং ডিরেক্টর। বলেছেন, ২০২৫ সাল পর্যন্ত চুক্তি থাকা কোচের ভবিষ্যৎ নিয়ে দুর্ভাবনার কিছু নেই। বার্সেলোনার পরের ম্যাচ আগামী বৃহস্পতিবার। কোপা দেল রে’র শেষ ষোলোয় শাভির দল মুখোমুখি হবে তৃতীয় স্তরের দল ইউনিয়নিস্তাস দে সালামানকার।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে
Captcha verification failed!
CAPTCHA user score failed. Please contact us!

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য