Monday, March 4, 2024
বাড়িখেলা‘বিশ্বের সেরা ফুটবলার এমবাপের জন্য সেরা ক্লাব পিএসজিই’

‘বিশ্বের সেরা ফুটবলার এমবাপের জন্য সেরা ক্লাব পিএসজিই’

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ১০ জানুয়ারি: গত বছর দুয়েক ধরেই দলবদলের সময়টায় আলোচনার কেন্দ্রে থাকেন এমবাপে। এই জানুয়ারির ট্রান্সফার উইন্ডোতেও তা চলছে। যথারীতি তার রেয়াল মাদ্রিদে যোগদানের সম্ভাবনা নিয়েই মূল উত্তেজনা। পিএসজি ছাড়তে চাইলে সম্ভাব্য বিকল্প হিসেবে লিভারপুলের নামও উঠে এসেছে বিভিন্ন সংবাদ মাধ্যমে।তবে আগের সব সময়ের মতো এবারও এমবাপেকে ধরে রাখতে বদ্ধ পরিকর পিএসজি। আরএমসি স্পোর্টের পডকাস্ট-এ তা সরাসরিই জানিয়ে দিলেন নাসের আল খেলাইফি।“দেখুন, আমি কোনোকিছুই আড়াল করার চেষ্টা করছি না। আমি চাই, কিলিয়ান এমবাপে পিএসজিতেই থাকবে। সে বিশ্বের সেরা ফুটবলার এবং তার জন্য সেরা ক্লাব অবশ্যই পিএসজি। আমার পরিকল্পনাই তাকে ঘিরে।”

পিএসজিতে কোটি কোটি ডলার দিয়ে বড় সব তারকা এনেও কাঙ্ক্ষিত চ্যাম্পিয়ন্স লিগ ট্রফির দেখা পাননি খেলাইফি। তবে তাদের ভাবনাতেও এখন বদল এসেছে বলে জানালেন তিনি। লিওনেল মেসি, নেইমারের মতো তারকারা এখন আর ক্লাবে নেই। এখনকার তারুণ্য নির্ভর দল নিয়ে ধৈর্য ধরে উজ্জ্বল আগামীর পথে এগিয়ে যেতে চান তিনি। সেখানেই তার ভাবনার কেন্দ্রে রেখেছেন এমবাপেকে। “আমরা অনেক কিছু করেছি ক্লাবে, কিছু কিছু কাজে লেগেছে অন্যকিছুর চেয়ে বেশি। আমরা ভুলও করেছি এবং সেটা স্বাভাবিকই। এখন মূলত ফরাসি ফুটবলারদের নিয়ে তরুণ একটি দল আমরা, কোনো তাড়া নেই আমাদের, এখন আমাদের লক্ষ্য দীর্ঘমেয়াদি।”

“আমরা একটি দল গড়ে তুলেছি, যারা টেকনিক্যাল দিক থেকে আঁটসাঁট, আমাদের খেলার ধরন বদলে গেছে এবং এই দলকে এখন দেখাটা দারুণ তৃপ্তির। আমরা এখন দল হিসেবে খেলি, দল হিসেবে রক্ষণ সামলাই, এটা অসাধারণ ব্যাপার।”বিভিন্ন সূত্রের বরাত দিয়ে ইএসপিএন জানিয়েছে, কয়েক সপ্তাহের মধ্যেই নিজের ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত চূড়ান্ত করে ফেলবেন এমবাপে। রেয়াল মাদ্রিদও তাকে দ্রুত সিদ্ধান্ত নিতে বলেছে, এমন খবর উঠে আসছে বিভিন্ন সংবাদমাধ্যমে।ফরাসি কিছু সংবাদমাধ্যমে অবশ্য খবর হয়েছিল, রেয়ালের সঙ্গে কথা পাকা হয়ে গেছে এমবাপের। তবে সেই খবরের পক্ষে সুনির্দিষ্ট কিছু নিশ্চিত করে জানা যায়নি। এমবাপে গত সপ্তাহে বলেছেন, এখনও কিছু ঠিক করেননি তিনি।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য