Thursday, July 25, 2024
বাড়িখেলাহাঁটুতে অস্ত্রোপচার, মৌসুমের শুরুতেই নেই জেসুস

হাঁটুতে অস্ত্রোপচার, মৌসুমের শুরুতেই নেই জেসুস

স্যন্দন ডিজিটেল ডেস্ক,৩ আগস্ট: চোটের কারণে মাঠে থাকতেই পারছেন না গ্যাব্রিয়েল জেসুস। পুরোনো হাঁটুর চোটে আবারও ছুরি–কাঁচির নিচে যেতে হলো এই ব্রাজিলিয়ানকে। হাঁটুতে অস্ত্রোপচারের কারণে কয়েক সপ্তাহের জন্য মাঠের বাইরে ছিটকে গেছেন জেসুস। অর্থাৎ মৌসুমের শুরুতে এই স্ট্রাইকারকে পাচ্ছে না আর্সেনাল। জেসুসের অস্ত্রোপচারের বিষয়টি নিশ্চিত করেছেন কোচ মিকেল আরতেতা।জেসুসের হাঁটুর চোটটি পুরোনো। হাঁটুর চোটে পড়ে কাতার বিশ্বকাপ থেকে আগেভাগেই ছুটি নিতে হয়েছিল তাঁকে। এরপর অস্ত্রোপচারের পর মাঠে ফিরতে জেসুসের সময় লেগেছিল তিন মাস। সেই একই হাঁটুতে বেশ কিছুদিন ধরেই অস্বস্তি বোধ করছিলেন এই ব্রাজিলিয়ান স্ট্রাইকার।

বার্সেলোনার বিপক্ষে খেললেও মোনাকোর বিপক্ষে সর্বশেষ ম্যাচেও খেলেননি জেসুস। মোনাকোকে পেনাল্টিতে হারানোর পরই জেসুসের অস্ত্রোপচারের বিষয়টা জানান আর্সেনাল কোচ, ‘দুর্ভাগ্যবশত, আজ সকালে জেসুসের ছোট একটা অস্ত্রোপচার হয়েছে। তার হাঁটুতে কিছুটা অস্বস্তি ছিল, কিছুদিন ধরেই সেটা সমস্যা সৃষ্টি করছিল। এটা খুব বড় কিছু নয়, তবে সে সম্ভবত কয়েক সপ্তাহের জন্য বাইরে থাকবে।’মোনাকোর বিপক্ষে ম্যাচ দিয়ে  প্রাক্‌–মৌসুম প্রস্তুতি শেষ করেছে আর্সেনাল। এই ম্যাচে নির্ধারিত সময়ে ১-১ গোলে ড্র করার পর পেনাল্টিতে ৬-৫ গোলে জয় পায় আর্সেনাল। প্রাক্‌-মৌসুম প্রস্তুতি পর্বে ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে হারা আর্সেনাল জিতেছে বার্সেলোনা ও মোনাকোর বিপক্ষে।

চার দিন পর কমিউনিটি শিল্ডে ম্যানচেস্টার সিটির বিপক্ষে ম্যাচ দিয়ে মৌসুমে শুরু করবে আর্সেনাল। আর প্রিমিয়ার লিগে আর্সেনালের প্রথম ম্যাচ মাত্র ১০ দিন পরই। ১২ আগস্ট তারা খেলবে নটিংহাম ফরেস্টের বিপক্ষে।এমন সময়ে জেসুসের চোট নিয়ে আক্ষেপ আছে আরতেতার, ‘এটা আমাদের জন্য বড় ধাক্কা। কারণ, সে তার সেরাটাই পৌঁছেছিল, বিশেষ করে বার্সেলোনার বিপক্ষে সে যেভাবে খেলেছে। সে দারুণ একটা অবস্থায় ছিল, কিন্তু এখনই তাকে হারালাম। আমাদের একটা সিদ্ধান্ত নিতে হতো, সেরা সিদ্ধান্ত হচ্ছে ফুটবলারকে রক্ষা করা। দ্রুতই তাকে পাওয়ার জন্যই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য