Tuesday, October 22, 2024
বাড়িরাজ্যচিকিৎসকের কার্যকলাপে অসন্তুষ্ট কোয়াটারের বাসিন্দারা, অভিযোগ চেম্বারের ভেতর চলছে বেআইনি কার্যকলাপ

চিকিৎসকের কার্যকলাপে অসন্তুষ্ট কোয়াটারের বাসিন্দারা, অভিযোগ চেম্বারের ভেতর চলছে বেআইনি কার্যকলাপ

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২১ অক্টোবর : ডাক্তার সাদিকুর রশিদ বিশ্রামগঞ্জ হাসপাতালের সরকারি কোয়ার্টারে প্রাইভেট চেম্বার খুলে রোগী দেখায় নষ্ট হচ্ছে কোয়াটারের পরিবেশ। ক্ষুব্ধ কোয়াটারের অন্যান্য স্বাস্থ্য কর্মীরা। কোয়াটারের বাসিন্দারা সোমবার দুপুরবেলা চিকিৎসক সাদিকুর রশিদের বিরুদ্ধে একরাশ ক্ষোভ উপড়ে দিয়েছেন। স্বাস্থ্যকর্মীরা জানান, চিকিৎসক সাদিকুর রশিদের কোন মহিলা হেল্পার নেই।

মহিলাদের তিনি চেম্বারের ভিতরে ঢুকিয়ে দরজা বন্ধ করে দেন। এই বিষয়টি কোয়াটারের অন্যান্য স্বাস্থ্য কর্মীরা ভালো চোখে নেয় নি। এই বিষয়ে তারা হাসপাতালে মেডিকেল অফিসারের ইনচার্জ ডঃ পূজা দেবকে জানিয়েছেন। কিন্তু তারপরও কোন ব্যবস্থা গ্রহণ করা হয়নি সাদিকুর রশিদের বিরুদ্ধে। মেডিকেল অফিসারের ইনচার্জ আরো জানিয়েছেন, স্বাস্থ্যকর্মীদের আরো অভিযোগ হয়তো ভেতরে অবৈধ গর্ভপাত করা হতে পারে। নাহলে এভাবে দরজা বন্ধ করে ফেলার পেছনে মূলত কারণ কি। এমনও অভিযোগ রয়েছে চিকিৎসক কোন মহিলা রোগীকে ভেতরে প্রবেশ করতে দিয়ে তার স্বামীকে বেতনের প্রবেশ করতে দেন না।

 এ ধরনের কার্যকলাপে হাসপাতালের কোয়াটারের স্বাস্থ্যকর্মীরা ক্ষুব্ধ চিকিৎসক ডক্টর সাদিকুর রশিদের উপর। কিন্তু এ বিষয়ে সাদিকুল রশিদের কাছে জানতে চাওয়া হলে তিনি সরাসরি বলেন, স্বাস্থ্য দপ্তরের নিয়ম অনুযায়ী চিকিৎসকরা এখন কোন ওষুধের দোকানে বা প্যাথলজিতে বসে রোগী দেখতে পারবে না। সরকারি কোয়ার্টারে বসে রোগী দেখা যাবে। এটা নাকি সরকারি প্রটোকলে পড়ে। তিনি আরো বলেন, তিনি যা করছেন সেটা নাকি দপ্তরের আধিকারিকদের জানিয়ে করছেন। কিন্তু মানুষের দিন দিন অসন্তুষ্ট হয়ে উঠছে। ডাক্তার সাদিকুলের এহেন ভূমিকার সম্পর্কে সংশ্লিষ্ট দপ্তরের আধিকারিক কতটা অবগত আছে সেটা জানা নেই। তবে চরম সমস্যা পড়েছে কোয়ার্টারের বাসিন্দারা। ব্যক্তিগত স্বার্থে কোয়াটারি বাসিন্দাদের অসুবিধার কারণ হয়ে দাঁড়িয়েছেন এই চিকিৎসক।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে
Captcha verification failed!
CAPTCHA user score failed. Please contact us!

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য