Tuesday, May 28, 2024
বাড়িখেলামায়ামির জার্সিতে মেসিকে দেখে ‘অদ্ভুত’ লাগছে বার্সা সভাপতির

মায়ামির জার্সিতে মেসিকে দেখে ‘অদ্ভুত’ লাগছে বার্সা সভাপতির

স্যন্দন ডিজিটেল ডেস্ক,২৮ জুলাই: আলোড়ন তুলে ইন্টার মায়ামিতে যোগ দেওয়ার পর এর মধ্যে দুটি ম্যাচও খেলে ফেলেছেন মেসি। গোল করেছেন তিনটি। যুক্তরাষ্ট্রের ফুটবলে নতুন প্রাণের সঞ্চার হয়েছে তার আগমণে। মেসির সাবেক ক্লাব বার্সেলোনাও এখন যুক্তরাষ্ট্র সফরে আছে প্রাক-মৌসুম প্রস্তুতি পর্বে। ক্যালিফোর্নিয়ায় তারা বৃহস্পতিবার আর্সেনালের কাছে হেরেছে ৫-৩ গোলে।পিএসজির সঙ্গে চুক্তি শেষে মেসির বার্সেলোনায় ফেরার সম্ভাবনা এবং শেষ পর্যন্ত ইন্টার মায়ামিতে নাম লেখানো, এসব নিয়ে এই কমাসে অনেকবারই সংবাদমাধ্যমে মুখ খুলেছেন লাপোর্তা। বার্সেলোনা সভাপতি এবার ইএসপিএনকে বললেন, মায়ামির জার্সিতে মেসিকে দেখে তিনি মানিয়ে উঠতে পারছেন না। 

“এটা অনেকটা অদ্ভুত অনুভূতি (মায়ামির জার্সিতে মেসিকে দেখা)। মেসিকে আমরা বার্সেলোনার হয়েই চিনি। আমার মনে হয়, বেশির ভাগ সমর্থকও তাকে সেভাবেই দেখে, কারণ তার ক্যারিয়ারের বেশির ভাগ বার্সাতেই কেটেছে।”  “তবে আমরা তার সিদ্ধান্তকে সম্মান করি ও তাকে শুভ কামনা জানাই। আমাদের ফুটবলারদের জন্য সবসময় সেরাটাই চাই আমরা। সে বার্সেলোনায় এসেছিল ছেলেবেলায়, ১৪ বছর বয়সে, এখানে ২০ বছর কাটিয়েছে আমাদের সঙ্গে। আশা করি, মায়ামিতেও সে খুব খুশি থাকবে।” আগের মতো লাপোর্তা আবারও দাবি করলেন, মেসিকে বার্সেলোনায় ফেরাতে আগ্রহের কমতি ছিল না তাদের। তবে শেষ পর্যন্ত আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী তারকার চাওয়া ছিল ভিন্ন।“খুব কাছাকাছি চলে গিয়েছিলাম আমরা। ক্লাবের ‘ফিনান্সিয়াল ফেয়ার প্লে’ পরিস্থিতি একটু সামলানোর প্রয়োজন ছিল আমাদের, এজন্য সময় প্রয়োজন ছিল। শেষ পর্যন্ত লা লিগার সঙ্গে আমরা একটি চুক্তিতে পৌঁছাতে সক্ষম হয়েছিলাম, যেটায় তাকে আমরা স্কোয়াডে যোগ করতে পারি।” 

“কিন্তু প্যারিস থেকে লিও এমন পরিস্থিতির মধ্যে এসেছে, যেখানে তাকে প্রচণ্ড চাপের মধ্যে থাকতে হয়েছে। তার বাবা আমাকে বলেছেন যে, এমন একটি জায়গায় সে (মেসি) যেতে চায়, যেখানে চাপ থাকবে না। কিন্তু বার্সায় সেটা সম্ভব নয়, কারণ এখানে ফিরলে তাকে সেই নায়ক হয়েই ফিরতে হবে।” বার্সেলোনায় দুই দশকের অবিশ্বাস্য অধ্যায়ে চারটি চ্যাম্পিয়ন্স লিগ, ১১টি লা লিগাসহ অনেক অনেক ট্রফি জিতেছেন মেসি। ক্লাবের জার্সিতে সবচেয়ে বেশি ম্যাচে মাঠে নামা, সবচেয়ে বেশি গোলসহ অসংখ্য ব্যক্তিগত ও দলীয় রেকর্ড-অর্জনে রাঙিয়েছেন নিজেকে।তবে লাপোর্তা বললেন, ক্যারিয়ারের এই পর্যায়ে মায়ামিতে যোগ দেওয়াই মেসির কাছে বেশি উপযুক্ত মনে হয়েছে।\“মায়ামিতে ব্যাপারটি ভিন্ন। তার জন্য এই লিগ নতুন, ক্রমে উন্নতি করছে এই লিগ এবং মেসি তাদেরকে সহায়তা করতে পারে আরও এগিয়ে যেতে।” “এছাড়া সের্হিও বুসকেতস ও জর্দি আলবা আছে, লুইস সুয়ারেসও আসতে পারে। যুক্তরাষ্ট্রের সমর্থকদের জন্য এটা হবে খুবই আকর্ষণীয়। এজন্যই সে মায়ামিকে বেছে নিয়েছে। আমরা তার সিদ্ধান্তকে সম্মান করি ও অনুধাবন করতে পারি।”

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য