Thursday, July 25, 2024
বাড়িরাজ্যদেওয়াল ধসে পরে মর্মান্তিক মৃত্যু শ্রমিকের

দেওয়াল ধসে পরে মর্মান্তিক মৃত্যু শ্রমিকের

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৮ জুলাই : কমলপুর কে সি গার্লস স্কুলের পুরোনো দেওয়াল ভাঙতে গিয়ে দেওয়াল ধসে প্রান হারালো শ্রমিক। মৃতের নাম তন্যরাম ত্রিপুরা(২৭)। জানা যায়, কমলপুর শহরের কৃষ্ণচন্দ্র দ্বাদশ শ্রেণী বালিকা বিদ্যালয়ে দীর্ঘদিন ধরে একটি পুরানো পরিত্যক্ত ঘর পরে রয়েছে। সম্প্রতি দপ্তর থেকে এই পরিত্যক্ত বিল্ডিং ঘরটি ভেঙ্গে ফেলার জন্য টেন্ডার ডাকা হয়। টেন্ডার হয় অনলাইনে। অনলাইনে এই টেন্ডার পান আমবাসার কুলাইর এক ঠিকেদার।

 ৫ দিন পূর্বে ঐ ঠিকেদারের অধিন শ্রমিকরা এই পুরাতন বিল্ডিং ঘড়টি ভাঙ্গার কাজ শুরু করে। ৫ শ্রমিক গত চার দিন যাবৎ বিল্ডিং ঘরটি ভাঙ্গার কাজ করে আসছে। শুক্রবার সাতসকালে এই শ্রমিকরা অন্যান্য দিনের ন্যায় বিল্ডিং ঘড়টি ভাঙ্গার কাজ শুরু করে। এইদিন কাজ শুরু করার কিছু সময় বাদে ঘটে বিপত্তি। পুরাতন পাকা ভবন ঘরটির একাংশ হুরমুড়িয়ে ভেঙ্গে পরে এক শ্রমিকের উপর। সেখানে কর্মরত অপর এক শ্রমিক জানায় পাকা ভবন ভাঙ্গার কাজ করার সময় আচমকা পাকা ভবনের একাংশ শ্রমিক তনুরাম ত্রিপুরার উপর ভেঙ্গে পরে। সাথে সাথে খবর দেওয়া হয় দমকল বাহিনীর কর্মীদের। দমকল বাহিনীর কর্মীরা গুরুতর আহত শ্রমিক তনুরাম ত্রিপুরাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায় বলে জানায় ঐ শ্রমিক। দমকল বাহিনীর কর্মীরা গুরুতর আহত শ্রমিক তনুরাম ত্রিপুরাকে উদ্ধার করে কমলপুর বিমল সিংহ মেমোরিয়াল হাসপাতালে নিয়ে যায়।

 কিন্তু হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করে দেন। হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক জানান মৃত অবস্থায় তনুরাম ত্রিপুরাকে হাসপাতালে নিয়ে আসা হয়েছে। তিনি আরও জানান জানা গেছে পুরাতন পাকা ভবনের দেওয়াল ভেঙ্গে পড়ে মৃত্যু হয়েছে তনুরাম ত্রিপুরার। এইদিকে জানা যায় মৃত শ্রমিক তনুরাম ত্রিপুরার বয়স ২৭ বছর। বাড়ি আমবাসা থানার অন্তর্গত আড়াই মাইল এডিসি ভিলেজের কলাছড়ি গ্রামে। ঘটনাকে কেন্দ্র করে কমলপুর মহকুমা জুড়ে শোকের ছায়া নেমে এসেছে।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য