Saturday, April 13, 2024
বাড়িখেলা৪ গোল ‘হজম করা কঠিন’, বার্সা কোচ বললেন, ‘রাতে ঘুমানো কঠিন হবে’

৪ গোল ‘হজম করা কঠিন’, বার্সা কোচ বললেন, ‘রাতে ঘুমানো কঠিন হবে’

স্যন্দন ডিজিটেল ডেস্ক,৬ এপ্রিল: কোপা দেল রের প্রথম লেগে রিয়াল মাদ্রিদের মাঠে ১-০ গোলে জিতে বুধবার নিজেদের মাঠে দ্বিতীয় লেগ খেলতে নামে বার্সেলোনা। কিন্তু কাম্প নউয়ে এ দিন তারা লড়াই জমাতেই পারেনি সেভাবে। করিম বেনজেমার হ্যাটট্রিক ও ভিনিসিউজস জুনিয়রের গোলে রিয়াল ম্যাচ জিতে নেয় ৪-০ গোলে।প্রথম গোলটি পেতে প্রথমার্ধের শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করতে হয় রিয়ালকে। গোল করে দলকে এগিয়ে নেন ভিনিসিউস। দ্বিতীয়ার্ধের শুরুতে গোল করে রিয়ালকে দুই লেগ মিলিয়ে এগিয়ে দেন বেনজেমা।শাভির মতে, ওই গোলের পরই বদলে গেছে ম্যাচের চিত্র। তবে কোপা দেল রে ভুলে এখন তিনি তাকাচ্ছেন লা লিগার ম্যাচে।

“এটা হজম করা কঠিন। আমরা খুব ভালো খেলছিলাম, কিন্তু দ্বিতীয় গোলের পর খেই হারিয়ে ফেলি। হতে পারে, ব্যাপারটি অভিজ্ঞতা ও পরিণতিবোধের, আমাদের দলে তরুণ ফুটবলার অনেক।”“রিয়াল মাদ্রিদকে অভিনন্দন, দ্বিতীয়ার্ধে ওরা দুর্দান্ত খেলেছে। আমাদের জন্য এটা কষ্টদায়ক, রাতে ঘুমানো কঠিন হবে। বিশেষ করে, আমি বার্সেলোনার যতটা প্রবল ভক্ত, গোটা স্কোয়াডই। তবে কালকে (বৃহস্পতিবার) থেকে আমরা জিরোনাকে নিয়ে ভাবব (লা লিগায় পরের ম্যাচ)। কোপার সেমিতে আমরা হেরেছি, এখন সব মনোযোগ লা লিগায়।”প্রথমার্ধে বিপজ্জনক কয়েকটি আক্রমণ তৈরি করতে পেরেছিল বার্সেলোনা। শাভির মতে, সেই সুযোগগুলো কাজে লাগাতে না পারাই কাল হয়েছে তাদের জন্য।“আমাদের সুযোগ ছিল প্রথমার্ধে। তাদেরকে শেষ না করে দিলে, ওরা আপনাকে শেষ করে দেবে। এখন ওদেরকে অভিনন্দন জানানো ছাড়া আর কিছু করার নেই।”“মাদ্রিদের এই ব্যাপারগুলো আছে, ভালো না খেলেও ওরা বিরতির সময় এগিয়ে ছিল। আমরা যদি লিড নিতে পারতাম, তাহলে চিত্র ভিন্ন হতো। কারণ প্রথমার্ধে আমরা ভালো লড়াই করেছি। দ্বিতীয়ার্ধে মাদ্রিদ ভালো খেলেছে। আমি আগেই বলেছিলাম, ওরা ফেভারিট। চ্যাম্পিয়ন্স লিগের শিরোপাজয়ী ওরা, দুর্দান্ত এক দল। ওদেরকে কোনোরকম ছাড় দিলে, তারা কোনো রকম দয়া দেখায় না।”

এই ম্যাচের আগে দুই দলের টানা দুই লড়াইয়ে জিতেছিল বার্সেলোনা। তবে কোণঠাসা রিয়াল মাদ্রিদ যে ভীষণ বিপজ্জনক, দলকে আগেই তা সাবধান করে দিয়েছিলেন শাভি।“আমি ছেলেদেরকে আগেই বলেছিলাম, ‘এটা মাদ্রিদ, তোমাদেরকে দাপট দেখাতে হবে এবং সুযোগ তৈরি করতে হবে।’ ফুটবল হলো গুরুত্বপূর্ণ কিছু মুহূর্তের খেলা এবং মাদ্রিদ সেই মুহূর্তগুলো কাজে লাগায়। গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে আমরা যেমন দেখেছি।”কোপা দেল রের সেমি থেকে ছিটকে যাওয়ার আগে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়ে পরে ইউরোপা থেকেও বাদ পড়ে গেছে বার্সেলোনা। তবে রিয়ালকে হারিয়েই এবার তারা জিতেছে স্প্যানিশ সুপার কাপের শিরোপা। লা লিগায় এখনও পর্যন্ত পয়েন্ট টেবিলের শীর্ষে আছে রিয়ালের চেয়ে ১২ পয়েন্ট এগিয়ে থেকে।বার্সেলোনা কোচের মতে, লিগ শিরোপা জিততে পারলেই তাদের মৌসুম সফল হবে।“আমরা সুপার কাপ জিতেছি এবং লা লিগায় ভালো করছি। লড়াই করে যেতে হবে আমাদের। আমরা যদি সুপার কাপ ও লা লিগ জিততে পারি, তাহলেও বেশ ভালো মৌসুম হবে আমাদের। এই ম্যাচের ফলে তাতে কালি লাগবে না।”

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য