Tuesday, October 4, 2022
বাড়িজাতীয়বিধানসভায় বৈঠকের সংখ্যা বাড়াতে হবে: লোকসভা স্পিকার

বিধানসভায় বৈঠকের সংখ্যা বাড়াতে হবে: লোকসভা স্পিকার

নয়াদিল্লি, ১৫ জুলাই ( হি.স.) : রাজ্য বিধানসভায় সভার সংখ্যা বাড়ানোর উপর জোর দিলেন লোকসভার স্পিকার ওম বিড়লা। শুক্রবার প্রিসাইডিং অফিসারদের বৈঠকে তিনি বলেন, প্রিজাইডিং অফিসারদের নিয়মিত বৈঠক করতে হবে এবং এসব বিষয় নিয়ে আলোচনা করতে হবে। বিড়লা জনপ্রতিনিধিদের সম্মানজনক আচরণ করার পরামর্শ দেওয়ার সময় বলেন, আইনসভাগুলিতে বিতর্ক এবং আলোচনা মর্যাদাপূর্ণ হওয়া উচিত। প্রতিটি সদস্যের এমন আচরণ করা উচিত যাতে সংসদের মর্যাদা বৃদ্ধি পায়।

লোকসভার স্পিকার ওম বিড়লা শুক্রবার ভারতের সংসদ ভবন কমপ্লেক্সে আইনসভা সংস্থাগুলির প্রিজাইডিং অফিসারদের বৈঠকে সভাপতিত্ব করেন। বৈঠকে রাজ্যসভার ডেপুটি চেয়ারম্যান এবং ১৭টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের প্রিসাইডিং অফিসাররা উপস্থিত ছিলেন।

বিড়লা আরও বলেন, রাষ্ট্রপতি এবং রাজ্যপালের বক্তৃতার সময় কোনও হস্তক্ষেপ করা উচিত নয়। তিনি প্রিজাইডিং অফিসারদের নিয়মিত দেখা করা উচিত এবং এই বিষয়গুলি নিয়ে আলোচনা করা উচিত যাতে বিধানসভাগুলিতে একটি ফলপ্রসূ আলোচনা হতে পারে বলে পরামর্শ দেন।

দলত্যাগ বিরোধী আইনকে শক্তিশালী করা, আইনসভার জন্য চমৎকার পুরস্কার এবং বিধানসভার ন্যূনতম সংখ্যক বৈঠকের মতো বিষয়গুলিও বৈঠকে আলোচনা করা হয়েছিল। দলত্যাগ বিরোধী আইনকে শক্তিশালী করার বিষয়ে মতামত প্রকাশ করে বিড়লা বলেন, আইন সংশোধনের জন্য প্রিজাইডিং অফিসার, সাংবিধানিক বিশেষজ্ঞ, আইনী পণ্ডিত এবং অন্যান্যদের সঙ্গে পরামর্শ করা হবে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য