Monday, May 16, 2022
বাড়িজাতীয়ঘূর্ণিঝড় অশনি-র তাণ্ডবে লন্ডভন্ড অন্ধ্রপ্রদেশ, জমির ফসল ক্ষতিতে মাথায় হাত কৃষকদের

ঘূর্ণিঝড় অশনি-র তাণ্ডবে লন্ডভন্ড অন্ধ্রপ্রদেশ, জমির ফসল ক্ষতিতে মাথায় হাত কৃষকদের

বিশাখাপত্তনম, ১২ মে (হি.স.): শক্তি ক্ষয় হলেও, ঘূর্ণিঝড় ‘অশনি’-র তাণ্ডব থেকে রেহাই পেল না অন্ধ্রপ্রদেশ। প্রবল হাওয়া ও বৃষ্টিতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে অন্ধ্রপ্রদেশের এলেরু, নেল্লোর ও শ্রীকাকুলামে। ঝোড়ো হাওয়ায় মাটিতে মিশে গিয়েছে জমির ফসল। বিঘার পর বিঘা জমির ফসল ক্ষতিগ্রস্ত হয়েছে। ঘূর্ণিঝড় ‘অশনি’-র তাণ্ডবে মাথায় হাত অসংখ্য কৃষকদের। প্রশাসনের কাছ থেকে সাহায্যের আবেদন জানিয়েছেন অন্নদাতারা।

শক্তি হারিয়ে অনেকটাই দুর্বল হয়ে গিয়েছে ‘অশনি’। নিম্নচাপে পরিণত হওয়ার পর অন্ধ্রপ্রদেশ উপকূলেই বিলুপ্ত হয়ে যেতে পারে ‘অশনি’। বৃহস্পতিবার সকালে ভারতীয় আবহাওয়া দফতর (আইএমডি) জানিয়েছে, বিগত ৬ ঘন্টা ধরে উপকূলীয় অন্ধ্রপ্রদেশের উপর গভীর নিম্নচাপটি কার্যত স্থির ছিল এবং ওই অঞ্চলেই শক্তি হারিয়ে নিম্নচাপে পরিণত হয়েছে। আইএমডি আরও জানিয়েছে, ওই অঞ্চলের চারপাশেই ঘোরাঘুরি করতে পারে নিম্নচাপ এবং পরবর্তী ১২ ঘন্টার মধ্যে শক্তি হারিয়ে আরও দুর্বল হয়ে পড়বে।


‘অশনি’-র তাণ্ডবে এদিন অন্ধ্রপ্রদেশের শ্রীকাকুলামে উত্তাল ছিল সমুদ্র। সারাদিনই ঝোড়ো হাওয়া সইতে হয়েছে শ্রীকাকুলাম, বিশাখাপত্তনম, এলেরু, নেল্লোর জেলাকে। ‘অশনি’-র প্রভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে কাকিনাড়া-উপ্পাড়া সৈকত রোড। রাস্তা ক্ষতিগ্রস্ত হওয়ায় এদিন যানবাহন চলাচল বন্ধ ছিল। দ্রুততার সঙ্গে রাস্তা মেরামতির কাজও শুরু করা হয়।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য