Friday, May 20, 2022
বাড়িজাতীয়৩৭০ রদের পর পাথর নিক্ষেপের ঘটনা শূন্য, ১৭৫ জঙ্গিকে মেরেছে সিআরপিএফ :...

৩৭০ রদের পর পাথর নিক্ষেপের ঘটনা শূন্য, ১৭৫ জঙ্গিকে মেরেছে সিআরপিএফ : ডিজি

নয়াদিল্লি, ১৭ মার্চ (হি.স.): জম্মু-কাশ্মীর থেকে ৩৭০ অনুচ্ছেদ বাতিলের পর থেকে এযাবৎ পাথর নিক্ষেপের ঘটনা একেবারেই কমে গিয়েছে। জানালেন সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স (সিআরপিএফ)-এর ডিজি (ডিরেক্টর জেনারেল) কুলদীপ সিং।

একইসঙ্গে তিনি জানিয়েছেন, ২০২১ সালের ১ মার্চ থেকে ২০২২ সালের ১৬ মার্চ অবধি জম্মু-কাশ্মীরে ১৭৫ জন জঙ্গিকে নিকেশ করেছে সিআরপিএফ। সিআরপিএফ গ্রেফতার করেছে ১৮৩ জন জঙ্গিকে। তিনি বলেছেন, জম্মু-কাশ্মীরে কমেছে অনুপ্রবেশ ও জঙ্গি হামলা। জম্মু-কাশ্মীরে শুধুমাত্র সন্ত্রাসবাদী নিকেশই নয়, ভারতের বিভিন্ন মাওবাদী অধ্যুষিত রাজ্যে ২০২১ সালের ১ মার্চ থেকে ২০২২ সালের ১৬ মার্চ অবধি ১৯ জন নকশালকে নিকেশ করেছে সিআরপিএফ ও ৬৯৯ জন মাওবাদীকে গ্রেফতার করেছে।

শুধুমাত্র জঙ্গি ও মাওবাদী দমনই নয়, আরও অনেক দায়িত্ব পালন করে চলেছে সিআরপিএফ। বৃহস্পতিবার এক সাংবাদিক সম্মেলনে সিআরপিএফ-এর ডিজি কুলদীপ সিং জানিয়েছেন, বিভিন্ন বিভাগের ১১৭ জনকে সুরক্ষা প্রদান করছে সিআরপিএফ। ৩২ জন মহিলা কর্মীকে ভিআইপি নিরাপত্তা শাখায় অন্তর্ভুক্ত করা হয়েছে। তিনি জানিয়েছেন, পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচনের সময়ই ৪১ জন ভিআইপিকে সুরক্ষা দিয়েছিল সিআরপিএফ। সিআরপিএফ জওয়ানদের মনোবল বাড়াতে বিভিন্ন প্রয়াস চলছে বলেও জানিয়েছেন তিনি।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য