Sunday, September 8, 2024
বাড়িজাতীয়ছত্তিশগড়ের জঙ্গলে ধুন্ধুমার গুলির লড়াই !

ছত্তিশগড়ের জঙ্গলে ধুন্ধুমার গুলির লড়াই !

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ০৩ মার্চ : গত জানুয়ারি মাসে ছত্তিশগড়ে মাওবাদী হামলায় মৃত্যু হয়েছিল ৩ সিআরপিএফ জওয়ানের। এবার ছত্তিশগড়ে মাওবাদী-নিরাপত্তারক্ষী সংঘর্ষে মৃত্যু হল এক পুলিশ কনস্টেবলের। মৃত্যু হয়েছে এক মাওবাদীরও। রবিবার কানকের জেলায় পুলিশের এনকাউন্টার চলাকালীন সংঘর্ষে মৃত্যু হয়েছে ওই কনস্টেবল ও এক মাওবাদীর ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ছোটবেঠিয়া থানা এলাকার হিদুর গ্রামের কাছে জঙ্গলে মাওমাদী দমনে অভিযান চালায় যৌথ বাহিনী। গোপন সূত্রে খবর পেয়েই হিদুরের জঙ্গলে ঢুকেছিল পুলিশ ও আধা সামারিক বাহিনী। আচমকাই বাহিনীর উপর পালটা হামলা চালায় মাওবাদীরা। দুপক্ষই গুলি চালায়। একটানা সংঘর্ষের মধ্যেই গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয় এক ছত্তিশগড় পুলিশের কনস্টেবল রমেশ কুরেঠির। মাওবাদীরা গভীর জঙ্গলে পালিয়ে যাওয়ার পর তল্লাশি অভিযানে উদ্ধার হয় এক মাওবাদীর দেহ। তাঁর কাছ থেকে একটি এক ৪৭ বন্দুক উদ্ধার হয়েছে। ওই এলাকায় বাড়তি বাহিনী মোতায়েন করা তল্লাশি অভিযান জারি রেখেছে যৌথ বাহিনী।


জানুয়ারি মাসে ছত্তিশগড়-মধ্যপ্রদেশ সীমান্তের কাছে টেকালগুদিয়াম গ্রামে অপরেশন চালানোর সময় মাওবাদীদের গুলিতে তিন সিআরপিএফ জওয়ানের মৃত্যু হয়েছিল। আহত হয়েছিলেন ১৪ জন। শেষে গুলি ছুড়তে ছুড়তে গভীর জঙ্গলে পালিয়ে যায় মাও জঙ্গিরা। একের পর এক সংঘর্ষে জওয়ান এবং পুলিশকর্মীদের মৃত্যুতে অস্বস্তিতে রাজ্য প্রশাসন।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য