Sunday, April 21, 2024
বাড়িজাতীয়‘মেরা পহেলা ভোট দেশ কে লিয়ে’ নয়া কর্মসূচির সূচনা মোদির

‘মেরা পহেলা ভোট দেশ কে লিয়ে’ নয়া কর্মসূচির সূচনা মোদির

স্যন্দন ডিজিটেল ডেস্ক,২৭ ফেব্রুয়ারি  : লোকসভা নির্বাচনের ঘোষণা হবে শিগগিরি। তার আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সূচনা করলেন ‘মেরা পহেলা ভোট দেশ কে লিয়ে’ কর্মসূচি। নামকরণ থেকেই পরিষ্কার, যাঁরা এবারই প্রথম ভোট দেবেন, সেই তরুণ ভোটারদের কথা মাথায় রেখেই এই কর্মসূচি।

এদিন এই সংক্রান্ত একটি ভিডিও শেয়ার করেছেন কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর। পরে সেটি শেয়ার করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি লেখেন, ‘আসুন আমরা আমাদের নির্বাচনী প্রক্রিয়াকে আরও বেশি অংশগ্রহণমূলক করি। আমি জীবনের নানা ক্ষেত্র থেকে আসা সমস্ত মানুষকে বলব তাঁদের মতো করে প্রথম ভোটারদের মধ্যে এই বার্তাকে ছড়িয়ে দিতে।’

প্রসঙ্গত, গত রবিবার প্রধানমন্ত্রী তাঁর মাসিক রেডিও অনুষ্ঠান ‘মন কি বাত’-এও ভোটপ্রসঙ্গ তুলেছিলেন। তিনি জানান, ভারতীয় জনতা গণতন্ত্রের বৃহত্তম উৎসবের জন্য প্রস্তুত হচ্ছে। সেকথা স্মরণ করিয়েই এই সংক্রান্ত ভিডিওটি শেয়ার করেন অনুরাগ। পরে সেটাই নিজের এক্স হ্যান্ডলে শেয়ার করেন মোদি। ভিডিওটিতে কর্মসূচি নিয়ে একটি গানও রয়েছে।

১৩ মার্চ বা তার আশপাশের যে কোনও দিনই লোকসভা নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা করতে পারে নির্বাচন কমিশন। সেই মতো রাজ্যে রাজ্যে ইতিমধ্যেই পরিদর্শন শুরু করেছে নির্বাচন কমিশনের টিম। ইতিমধ্যেই বেশ কয়েকটি রাজ্যের ভোটপ্রস্তুতির দিকটি খতিয়ে দেখা হয়ে গিয়েছে তাদের।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য