Saturday, April 13, 2024
বাড়িজাতীয়দিল্লি এবং হরিয়ানার জন্য লোকসভার প্রার্থী ঘোষণা করে দিল আম আদমি পার্টি

দিল্লি এবং হরিয়ানার জন্য লোকসভার প্রার্থী ঘোষণা করে দিল আম আদমি পার্টি

স্যন্দন ডিজিটেল ডেস্ক,২৭ ফেব্রুয়ারি  :  কংগ্রেসের সঙ্গে আসনরফা চূড়ান্ত হওয়ার দিন কয়েক বাদেই দিল্লি এবং হরিয়ানার জন্য লোকসভার প্রার্থী ঘোষণা করে দিল আম আদমি পার্টি । মঙ্গলবার আপের তরফে দিল্লির চার এবং হরিয়ানার এক আসনে প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে। দলের বর্ষীয়ান নেতা সন্দীপ পাঠক জানিয়েছেন, দিল্লির শাসকদল গোটা দেশের ২৯ আসনে প্রতিদ্বন্দ্বিতা করতে চাইছে।

আপের তরফে দিল্লির মন্ত্রী গোপাল রাই এদিন সাংবাদিক বৈঠক করে প্রার্থীদের নাম ঘোষণা করেন। গৌতম গম্ভীরের লোকসভা কেন্দ্র পূর্ব দিল্লি থেকে লড়বেন বিধায়ক কুলদীপ কুমার। নিউ দিল্লি আসনে মীনাক্ষী লেখির বিরুদ্ধে লড়বেন বর্ষীয়ান নেতা সোমনাথ ভারতী। পশ্চিম দিল্লি থেকে লড়বেন প্রাক্তন কংগ্রেস নেতা মহাবল মিশ্র। আগেও ওই কেন্দ্রে বার দুই লড়াই করেছেন তিনি। দক্ষিণ দিল্লি আসন থেকে আপ দাঁড় করাচ্ছে বিধায়ক সহিরাম পেহেলওয়ানকে। হরিয়ানার কুরুক্ষেত্র থেকে লড়বেন প্রাক্তন রাজ্যসভা সাংসদ সুশীল গুপ্তা।

এমনিতে দিল্লির বিধানসভা নির্বাচনে আপের ধারেকাছে আসে না বিজেপি । আবার লোকসভায় বিজেপিকে টক্কর দিতে পারে না আপও। ২০১৯ সালেও দিল্লিতে মোট ভোটের পঞ্চাশ শতাংশেরও বেশি পায় বিজেপি। ৭ আসনের মধ্যে পাঁচ আসনেই তৃতীয় হয় আপ। দ্বিতীয় হয়েছিল কংগ্রেস। এবার নিজেদের মধ্যে ভোট ভাগাভাগি রুখতে আসন সমঝোতা করছে আপ ও কংগ্রেস।

সমঝোতা অনুযায়ী দিল্লির চার, হরিয়ানার এক এবং গুজরাটের দুই আসনে লড়বে আপ। পাঞ্জাবের সবকটি আসনেই প্রার্থী দেবে কেজরির দল। কিন্তু আপ নেতা সন্দীপ পাঠক এদিন জানিয়েছেন, পাঁচ রাজ্যের ২৯ আসনে প্রার্থী দেবেন তাঁরা। সেক্ষেত্রে ইন্ডিয়া টের প্রার্থীদের বিরুদ্ধেও সম্ভবত কয়েকটি আসনে প্রার্থী দিতে চলেছে আপ।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য