Sunday, April 21, 2024
বাড়িজাতীয়দেশের আড়াশোটি শহরে  জনতার পরামর্শ চেয়ে রথযাত্রায় বিজেপি

দেশের আড়াশোটি শহরে  জনতার পরামর্শ চেয়ে রথযাত্রায় বিজেপি

স্যন্দন ডিজিটেল ডেস্ক,২৭ ফেব্রুয়ারি  : কেন্দ্রে তৃতীয় বার নরেন্দ্র মোদীর নেতৃত্বে এনডিএ ক্ষমতায় এলে, সরকার কী কাজ করবে জনগণের কাছে সেই মতামত জানতেই রথযাত্রা। এই রথের মাধ্যমে এক দিকে গত ১০ বছরে মোদী সরকারের সাফল্য যেমন তুলে ধরা হবে, তেমনই আগামী দিনে সরকারের কোন বিষয়ে অগ্রাধিকার দেওয়া উচিত তা-ও জানতে চাওয়া হচ্ছে জনগণের থেকে।

তৃতীয় মোদী সরকারের ভবিষ্যৎ পরিকল্পনা কেমন হওয়া উচিত— সে বিষয়ে ইতিমধ্যে কেন্দ্রীয় মন্ত্রিসভার সদস্যদের কাছ থেকে পরিকল্পনা চেয়েছেন প্রধানমন্ত্রী। এ বার সরকারের সঙ্গে জনগণের সরাসরি সংযোগ বাড়ানোর লক্ষ্যে মানুষের কাছে পৌঁছনোর কর্মসূচি নিল বিজেপি নেতৃত্ব। আজ বিজেপি সভাপতি জে পি নড্ডা ‘সঙ্কল্প পত্র সাজেশন ক্যাম্পেন’ নামে এই প্রচারাভিযানে সবুজ সঙ্কেত দেন। ‘বিকশিত ভারত— মোদীর গ্যারান্টি’ নামে রথযাত্রার মাধ্যমে ওই প্রচারাভিযান দলের লোকসভা ভোটের প্রচারের অন্তর্ভুক্ত। নড্ডা বলেন, ‘‘ওই প্রচারাভিযানের মাধ্যমে লোকসভা ধরে ধরে গত ১০ বছরে কী ধরনের উন্নয়নের কাজ সরকার করেছে, তা তুলে ধরা হবে।’’ একই সঙ্গে, আগামী পাঁচ বছরে সরকারের কোন বিষয়গুলিতে অগ্রাধিকার দেওয়া উচিত, তা-ও জানতে চাওয়া হবে আমজনতার কাছে। দেশ থেকে প্রায় এক কোটি পরামর্শ সংগ্রহের লক্ষ্যমাত্রা নিয়েছে পদ্ম শিবির। তার মধ্যে থেকে যেগুলি বাছাই করা হবে, সে গুলিকে প্রয়োজনে রূপায়ণও করা হবে। নড্ডা বলেছেন, ‘‘আমজনতার সঙ্গে সরকারের আত্মিক যোগসূত্র তৈরির লক্ষ্যেই ওই উদ্যোগ। শুধু চিঠি লিখেই নয়, প্রয়োজনে নির্দিষ্ট নম্বরে ফোন করে নিজেদের


পরামর্শ বিজেপি নেতৃত্বকে জানাতে পারবেন দেশবাসী।’’

প্রাথমিক ভাবে ঠিক হয়েছে, ওই রথটি দেশের আড়াশোটি শহরে যাবে। প্রতিটি শহরে মোদী সরকারের ১০টি সাফল্যের গুণগাণের পাশাপাশি, ভবিষ্যৎ উন্নয়নের লক্ষ্যে পরামর্শ সংগ্রহ করা হবে। বিজেপি সভাপতি জানান, ১৫ মার্চের মধ্যে এক কোটি পরামর্শ সংগ্রহের লক্ষ্য স্থির হয়েছে। যে পরামর্শগুলি রূপায়ণ করা সম্ভব, সেগুলি আসন্ন নির্বাচনে দলের ইস্তাহারের অন্তর্ভুক্ত করা হবে। ক্ষমতায় ফিরলে সেই সব পরিকল্পনা বাস্তবায়িত করতে পারে সরকার।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য