Thursday, July 25, 2024
বাড়িজাতীয়প্রতিকূল পরিস্থিতি থেকে অন্তঃসত্ত্বাকে উদ্ধার করেছে ভারতীয় সেনা

প্রতিকূল পরিস্থিতি থেকে অন্তঃসত্ত্বাকে উদ্ধার করেছে ভারতীয় সেনা

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ৪ ফেব্রুয়ারি : প্রবল যন্ত্রণায় কাতরাচ্ছিলেন। বরফে ঢাকা পথ পেরিয়ে হাসপাতালে যাওয়ার ক্ষমতা ছিল না। প্রতিকূল পরিস্থিতি থেকে অন্তঃসত্ত্বাকে উদ্ধার করল সেনা । বিপদ সংকুল পথ পাড়ি দিয়ে নিরাপদে তাঁকে পৌঁছে দেওয়া হল হাসপাতালে। কাশ্মীরের কুপওয়ারায় আরও একবার দেখা গেল সেনার মানবিক মুখ।

জানা গিয়েছে, শনিবার রাত ১০টা ৪০ নাগাদ ভিলগামে সেনা ছাউনিতে খবর আসে। জানা যায়, এক অন্তঃসত্ত্বার অবস্থা খুবই সংকটজনক হয়ে পড়েছে। অবিলম্বে তাঁকে উদ্ধার করে চিকিৎসা শুরু করতে হবে। কিন্তু বরফ পড়ে গত দুদিন ধরে বন্ধ রয়েছে ভিলগাম থেকে খানবালের পথ। ফলে অন্তঃসত্ত্বাকে উদ্ধার করে আনাটা কার্যত অসম্ভব।


কিন্তু সেখানেই বীরত্বের পরিচয় দেয় ভারতীয় সেনা। ক্রমাগত তুষারপাতের মধ্যেই জীবনের ঝুঁকি নিয়ে ওই মহিলার কাছে পৌঁছে যান জওয়ানরা। স্ট্রেচারে করে তাঁকে বের করে আনা হয়। তার পর নিরাপদে পৌঁছে দেওয়া হয় হাসপাতালে। বরফে ঢাকা পথ ধরে কীভাবে অন্তঃসত্ত্বাকে উদ্ধার করা হল, তার একটি ভিডিও প্রকাশ করেছে ভারতীয় সেনা। শত্রুদের আক্রমণ করার পাশাপাশি দেশের মানুষের সেবাও জওয়ানদের কর্তব্য, এই ঘটনায় সেটাই প্রমাণ করেছে ভারতীয় সেনা।


তবে এই প্রথম নয়। আগেও একইভাবে অন্তঃসত্ত্বাকে উদ্ধার করেছেন জওয়ানরা। গত বছরও কাশ্মীরের কিশনওয়াড় থেকে এক অন্তঃসত্ত্বাকে বের করে জেলা হাসপাতালে ভর্তি করেছিল ভারতীয় সেনা ও বায়ুসেনা।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য