Sunday, September 8, 2024
বাড়িখেলাটি-টোয়েন্টি বিশ্বকাপের টিকিট বিক্রির প্রক্রিয়া শুরু হতেই ভাল সাড়া পাওয়া গেল।

টি-টোয়েন্টি বিশ্বকাপের টিকিট বিক্রির প্রক্রিয়া শুরু হতেই ভাল সাড়া পাওয়া গেল।

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ৪ ফেব্রুয়ারি : টি-টোয়েন্টি বিশ্বকাপের টিকিট বিক্রির প্রক্রিয়া শুরু হতেই ভাল সাড়া পাওয়া গেল। মাত্র দু’দিনে খেলা দেখার জন্য ১২ লক্ষ মানুষ আবেদন করেছেন। তাঁদের প্রত্যেককে সমান ভাবে টিকিট কাটার সুযোগ দেওয়া হবে। গোটা বিশ্ব থেকেই টিকিট কাটার জন্য আগ্রহ দেখা গিয়েছে। তবে আমেরিকা এবং ওয়েস্ট ইন্ডিজ় থেকেই ৯ লক্ষ মানুষ আবেদন করেছেন।


আইসিসি-র দাবি, নতুন নতুন এলাকায় ক্রিকেট যে ক্রমশ ছড়িয়ে যাচ্ছে, এটাই তার প্রমাণ। টি-টোয়েন্টি ক্রিকেট ধীরে ধীরে গোটা বিশ্বেই জনপ্রিয় হয়ে উঠছে। আমেরিকার দর্শকদের মধ্যে উৎসাহ সবচেয়ে বেশি। সে দেশের মানুষের পাশাপাশি ভারতীয় উপমহাদেশের লোকেরাও বিশ্বকাপ দেখতে আগ্রহী।

টিকিট বিক্রির প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে বৃহস্পতিবার থেকেই। তবে সে দিন থেকে টিকিট কাটা যায়নি। সব দর্শক যাতে খেলা দেখতে পান, তাই জন্যে ‘ব্যালট’ প্রক্রিয়ার মাধ্যমে টিকিট বিক্রি করবে আইসিসি। ৭ ফেব্রুয়ারি, অ্যান্টিগার স্থানীয় সময় রাত ১১.৫৯ পর্যন্ত খেলা দেখার জন্য ব্যালটে নাম তোলা যাবে। ২২ ফেব্রুয়ারি থেকে টিকিট বিক্রি শুরু হয়ে যাবে। ব্যালটে নাম লেখানোর পর ইমেলের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে কোন কোন ম্যাচে সংশ্লিষ্ট দর্শক টিকিট কেটেছেন।


এক জন দর্শক একটি ম্যাচের সর্বোচ্চ ৬টি টিকিট কাটতে পারবেন। সব পর্যায় মিলিয়ে সর্বোচ্চ ৬টি ম্যাচের টিকিট কাটতে পারবেন তিনি। কোন কোন ম্যাচ দেখতে চান, তা জানতে যেতে হবে tickets.t20worldcup.com ওয়েবসাইটে। ৬ ডলার (প্রায় ৫০০ টাকা) থেকে শুরু হচ্ছে টিকিটের দাম। ২৫ ডলার ২০৭৪ টাকা পর্যন্ত দাম উঠতে পারে। অর্থাৎ সস্তাতেই খেলা দেখতে পারবেন দর্শক।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য