Thursday, February 29, 2024
বাড়িজাতীয়বড় ঝটকা দিলেন বহুজন সমাজ পার্টির নেত্রী মায়াবতী

বড় ঝটকা দিলেন বহুজন সমাজ পার্টির নেত্রী মায়াবতী

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ১৫ জানুয়ারি: যখন বিজেপি বিরোধী ‘ইন্ডিয়া’ জোটকে শক্তিশালী করত তৎপর কংগ্রেস, তৃণমূলের মতো দলগুলি, সেই সময় বড় ঝটকা দিলেন বহুজন সমাজ পার্টির নেত্রী মায়াবতী। ঘোষণা করলেন, আসন্ন লোকসভা ভোটে একাই লড়বেন। তবে ভোটপরবর্তী জোটের পথ খোলা আছে বলে মন্তব্য করলেন নেত্রী।
সোমবার মায়াবতী বার্তা দেন, “বিএসপি আসন্ন নির্বাচনে কোনও দলের সঙ্গেই জোট করবে না, তবে ভোট পরবর্তী দরজা খোলা রইল।” মায়াবতীর দাবি, উত্তরপ্রদেশের দলগুলির জোট করলে ভোট বিভাজন হয়। এতে লাভের চেয়ে বিএসপির ক্ষতিই হয় বেশি। বর্ষীয়ান নেত্রী বলেন, “উত্তরপ্রদেশে জোট রাজনীতিতে বিএসপির লাভের চেয়ে ক্ষতি বেশি হয়েছে। আমাদের ভোট ভাগাভাগি হয়েছে জোটের দলগুলির মধ্যে। উলটো ঘটনা কখনও ঘটেনি।” তবে নির্বাচন পরবর্তী পরিস্থিতি মূল্যায়ণ করে জোটবদ্ধ হওয়ার সম্ভাবনার কথাও খোলা রেখেছেন নেত্রী।

উল্লেখ্য, অতীতে বিধানসভা নির্বাচনে কংগ্রেস এবং সমাজবাদী পার্টির সঙ্গে জোট গড়েছিলেন দেশে দলিত রাজনীতির অন্যতম মুখ মায়াবতী। যদিও তাতে লাভবান হয়েছিল জোটসঙ্গীরাই। তবে উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী বিজেপিকে তোপ দেগেছেন। বলেন, “রাজ্যে এসসি, এসটি, ওবিসিদের পরিস্থিতি দুঃখজনক। সরকারি বা অন্য চাকরি নেই। আমার গোটা জীবন উৎসর্গ করেছি এই মানুষগুলির জন্য। জীবনের শেষ নিঃশ্বাস পর্যন্ত রাজনীতিতেই থাকব। পিছিয়ে পড়া মানুষের জন্য কাজ করব।”

বিজেপির বিরুদ্ধে অভিযোগ করেন, ওরা কেবল “জাতপাত ও সাম্প্রদায়িকতার রাজনীতি” জানে। আরও বলেন, “মানুষ ওদের ক্ষমতায় দেখতে চায় না। বিজেপি কেবল বড় বড় দাবিই করে। বিনিময়ে মুদ্রাস্ফীতি, দারিদ্র্য, বেকারত্ব এবং ঘৃণা বাড়ছে সমাজে।” রামমন্দির প্রসঙ্গে বলেন, “বাবরি মসজিদ সম্পর্কিত কোনও অনুষ্ঠান হলেও আমরা স্বাগত জানাব। বিএসপি একটি ধর্মনিরপেক্ষ দল। আমরা সবাইকে সম্মান করি। সব ধর্মকে সম্মান করি।” রামমন্দির উদ্বোধনের আমন্ত্রণকে স্বাগত জানান মায়াবতী।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য