Monday, March 4, 2024
বাড়িজাতীয়দেশে সাফাই অভিযানে বিজেপি

দেশে সাফাই অভিযানে বিজেপি

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ১০ জানুয়ারি:  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নির্দেশিত পথে রামলালার প্রাণপ্রতিষ্ঠার আগের এক সপ্তাহে ফি দিন দেশ জুড়ে সাফাই অভিযানে নামার সিদ্ধান্ত নিল বিজেপি। রামমন্দির উদ্বোধনের সময় কর্মসূচি ঠিক করতে আজ দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদকদের সঙ্গে বৈঠক করেন বিজেপি সভাপতি জে পি নড্ডা। পরে তিনি এ কথা জানান।

দিন কয়েক আগে প্রধানমন্ত্রী ঘোষণা করেছিলেন, রামমন্দির উদ্বোধনের সময়ে দেশের অন্যান্য তীর্থক্ষেত্রেও সাফাই অভিযানে জোর দিতে হবে। সূত্রের খবর, আজ সাধারণ সম্পাদকদের বৈঠকে জে পি নড্ডা জানান,

প্রধানমন্ত্রীর কথায় সূত্র ধরেই আগামী ১৪ জানুয়ারি থেকে ২২ জানুয়ারি পর্যন্ত প্রতি দিন দলীয় কর্মীরা দু-তিন ঘণ্টার জন্য সাফাই অভিযানে অংশ নেবেন। বিষয়টি চিঠি লিখে জানিয়ে দেওয়া হবে রাজ্য সভাপতিদেরও। এ ছাড়া আগামী ২২ জানুয়ারি প্রাণপ্রতিষ্ঠার দিন প্রতিটি রাজ্যে যাতে দিওয়ালির রাতের পরিবেশ তৈরি হয়, তা নিশ্চিত করার জন্য রাজ্য নেতৃত্বকে দায়িত্ব দিয়েছেন বিজেপি সভাপতি। এ ছাড়া কর্মীদের আসন্ন ১৪-২২ জানুয়ারির সপ্তাহে আরও বেশি করে প্রান্তিক মানুষের কাছে যেতে বলা হয়েছে। তাঁদের সরকারি প্রকল্পের সুবিধা পাইয়ে দেওয়া, রামমন্দির ঘিরে এলাকাভিত্তিক অনুষ্ঠানের আয়োজন করা, আলোচনাসভা করা, ভোটার ও প্রান্তিক মানুষদের ২২ জানুয়ারির পরে রামমন্দির দর্শনে উৎসাহিত করার দায়িত্ব দেওয়া হয়েছে কর্মীদের।

রামলালার প্রাণপ্রতিষ্ঠার সপ্তাহে দল এবং উত্তরপ্রদেশ সরকারের প্রচারের কৌশলের সমন্বয় সাধনে গত কাল বৈঠক করেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ও দলের সাধারণ সম্পাদক  বি এল সন্তোষ। সূত্রের মতে, আজ নড্ডার সঙ্গে বৈঠকের পরে তরুণ চুঘ, সুনীল বনসলেরা পরবর্তী ধাপে দলের প্রচারের রণকৌশল চূড়ান্ত করতে অযোধ্যা গিয়ে সন্তোষের সঙ্গে বৈঠক করবেন। আজ রামমন্দিরের প্রস্তুতির কাজ খতিয়ে দেখতে অযোধ্যা সফর করেন যোগী। অনুষ্ঠানের সময়ে অযোধ্যা যাতে কুম্ভ মেলার মতো সাফসুতরো থাকে, তা নিশ্চিত করতে প্রশাসনকে নির্দেশ দিয়েছেন উত্তরপ্রদেশের। প্রাণপ্রতিষ্ঠার দিন রাজ্যের সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠান ও মদের দোকান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে যোগী প্রশাসন।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য