Monday, October 3, 2022
বাড়িজাতীয়করোনা বৈঠকের মাঝেই মুখ্যমন্ত্রীর কাছ থেকে ট্রেন দুর্ঘটনার খোঁজ নিলেন প্রধানমন্ত্রী

করোনা বৈঠকের মাঝেই মুখ্যমন্ত্রীর কাছ থেকে ট্রেন দুর্ঘটনার খোঁজ নিলেন প্রধানমন্ত্রী

কলকাতা-নয়াদিল্লি, ১৩ জানুয়ারি (হি.স.): জলপাইগুড়ি জেলার ময়নাগুড়িতে দোমোহনির কাছে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা । বৃহস্পতিবার বিকেল পাঁচটা নাগাদ লাইনচ্যুত হয় ১৫৬৩৩ (আপ) গুয়াহাটি-বিকানের এক্সপ্রেস। তখন মুখ্যমন্ত্রীদের নিয়ে বৈঠক করছিলেন প্রধানমন্ত্রী। খোঁজ নিচ্ছিলেন বিভিন্ন রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে। ঠিক তখনই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় খবর পান, উত্তরবঙ্গে বিকানির এক্সপ্রেস লাইনচ্যুত হওয়ার। খবর পৌঁছয় প্রধানমন্ত্রীর দফতরেও। বৈঠকের মাঝেই আলোচনা থামিয়ে পুরো বিষয়টি মুখ্যমন্ত্রীর কাছে জানতে চান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মুখ্যমন্ত্রীও বিস্তারিত তথ্য জানান প্রধানমন্ত্রীকে।

উত্তরবঙ্গে বৃহস্পতিবার বিকেল ৫টা নাগাদ লাইনচ্যুত হয় আপ-বিকানির এক্সপ্রেস। খবর পৌঁছয় কম করে ৬-৭টি বগি লাইনচ্যুত হয়েছে। ক্ষতিগ্রস্ত হয়েছে কম করে ১০ থেকে ১২টি কামরা। দুর্ঘটনার খবর পেয়ে আলিপুরদুয়ার থেকে ঘটনাস্থলে পৌঁছয় একটি উদ্ধারকারী দল। যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধারকাজ শুরু হয়েছে। এই ট্রেন দুর্ঘটনায় বহু যাত্রীর প্রাণহানির আশঙ্কা করা হচ্ছে। এই ট্রেন দুর্ঘটনায় বহু যাত্রীর প্রাণহানির আশঙ্কা করা হচ্ছে।দুর্ঘটনাগ্রস্ত ট্রেনটি থেকে অনেকে নিজে বার হয়ে এসেছেন। বাকিদের উদ্ধার করার চেষ্টা চলছে। ইতিমধ্যে ৪০জনকে উদ্ধার করা হয়েছে । তার মধ্যে চার জনের মৃত্যু হয়েছে । ১৫ জনের অবস্থা আশঙ্কাজনক ।

ইতিমধ্যেই প্রশাসনিক দিক থেকে সবরকম পরিস্থিতি মোকাবিলা করতে নির্দেশ দেওয়া হয়েছে। আহতদের চিকিৎসার দ্রুত ব্যবস্থা করতে বলা হয়েছে স্থানীয় হাসপাতালের পাশাপাশি প্রয়োজনে কলকাতায় আনার ব্যবস্থা করা হয়েছে। পুলিশের পাশাপাশি চিকিৎসকদের ঘটনাস্থলে যেতে বলা হয়েছে। যাতে উদ্ধারকাজে কোনওরকম ব্যাঘাত না ঘটে সেদিকটায় নজর দেওয়া হচ্ছে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য