Tuesday, October 4, 2022
বাড়িজাতীয়উন্নাওয়ের ধর্ষিতার মাকে প্রার্থী করল কংগ্রেস, চমক প্রিয়ঙ্কার

উন্নাওয়ের ধর্ষিতার মাকে প্রার্থী করল কংগ্রেস, চমক প্রিয়ঙ্কার


উন্নাও, ১৩ জানুয়ারি (হি.স) : ভোটের নির্ঘন্ট ঘোষণা হতে দফায় দফায় প্রার্থী তালিকা ঘোষণা শুরু হয়েছে। উন্নাওয়ের ধর্ষিতা নিহত তরুণীর মাকে প্রার্থী করল কংগ্রেস। ভোটের তিন মাস আগেই কংগ্রেস সাধারণ সম্পাদক প্রিয়ঙ্কা গান্ধী বলেছিলেন, উত্তরপ্রদেশে ৪০ শতাংশ মহিলা প্রার্থী দেবে কংগ্রেস।

উন্নাও গণধর্ষণ কাণ্ড তোলপাড় ফেলে দিয়েছিল জাতীয় রাজনীতিতে। ওই ধর্ষণে মূল অভিযুক্ত ছিলেন বিজেপি বিধায়ক কুলদীপ সেঙ্গার। তার যাবজ্জীবন কারদণ্ড হয়েছে। এবার সেই তরুণীর মাকে উন্নাও বিধানসভা কেন্দ্রে প্রার্থী করল কংগ্রেস।প্রিয়ঙ্কা বলেন, “আমাদের প্রার্থী তালিকা বার্তা দেবে, যে ভাবে নির্যাতিতার পরিবারের উপর অত্যাচার হয়েছে তার বিরুদ্ধে কংগ্রেস রয়েছে।” ভোটের ময়দানে ধর্ষিতা হয়ে নিহত হওয়া তরুণীর মাকে সরাসরি ভোটের লড়াইয়ে নামাল কংগ্রেস। অনেকের মতে, প্রচারে কংগ্রেস এটা তুলে ধরার চেষ্টা করবে, যে ধর্ষণের জন্য জেল খাটছে সে ছিল বিজেপির বিধায়ক। আর নির্যাতিতার মা কংগ্রেসের প্রার্থী।

কংগ্রেসের বক্তব্য, যোগী আদিত্যনাথের জমানায় উত্তরপ্রদেশে মহিলাদের উপর যে ভাবে অপরাধের ঘটনা বৃদ্ধি পেয়েছে তা সাঙ্ঘাতিক। সেই কারণেই এবার উত্তরপ্রদেশে কংগ্রেস এত বেশি আসনে মহিলা প্রার্থী দিচ্ছে। যাতে মহিলারা নিয়ন্ত্রকের জায়গা নিতে পারেন।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য