Tuesday, June 28, 2022
বাড়িজাতীয়রেকর্ড বৃদ্ধি, একদিনে সংক্রমণ দেড় লাখ পার, ওমিক্রন আক্রান্ত ৩৬২৩

রেকর্ড বৃদ্ধি, একদিনে সংক্রমণ দেড় লাখ পার, ওমিক্রন আক্রান্ত ৩৬২৩


নয়াদিল্লি, ৯ জানুয়ারি (হি.স) : আতঙ্ক বাড়িয়ে দেশে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। একদিনে আক্রান্তের সংখ্যার সঙ্গে সঙ্গে বাড়ছে দৈনিক মৃত্যুও। পাল্লা দিয়ে ছড়াচ্ছে ওমিক্রনের সংক্রমণও। উদ্বেগ পজিটিভিটি রেটেও।

রবিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের বুলেটিন জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে কোভিড আক্রান্ত হয়েছেন ১ লাখ ৫৯ হাজার ৬৩২ জন। যা শনিবারের তুলনায় ১২ শতাংশ বেশি। একদিনে দেশে মৃত্যু হয়েছে ৩২৭ জনের। দেশের এই দৈনিক পরিসংখ্যান যথেষ্ট উদ্বেগজনক বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। অন্যদিকে, একদিনে সুস্থ হয়ে উঠেছেন ৪০ হাজার ৮৬৩ জন। দেশে এই মুহূর্তে পজিটিভিটি রেটও অত্যন্ত বেশি। দৈনিক সংক্রমণ বেড়ে দাঁড়াল ১০.২১ শতাংশে।

গত বছর ৬ জুন শেষবার এক লাখ পেরিয়েছিল করোনা সংক্রমণ। এই মুহূর্তে মহারাষ্ট্র, পশ্চিমবঙ্গ, দিল্লি, তামিলনাড়ু এবং কর্নাটকে সংক্রমণ অনেকটাই বেশি। জানা গিয়েছে, মহারাষ্ট্রে নতুন করে ৩১ হাজার ৭৫০ জন করোনা আক্রান্ত। দিল্লিতে সেই সংখ্যাটা ৮ হাজার ৩০৫। তামিলনাড়ুতে আক্রান্তের সংখ্যা নয় হাজার ৪৪৩। কর্নাটকে আক্রান্ত হয়েছেন আট হাজার ৩৯৪ জন।

২৭ রাজ্যে ছড়াল ওমিক্রনের সংকট। করোনার এই নয়া স্ট্রেনে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৬২৩। তালিকার শীর্ষে মহারাষ্ট্র । সেখানে হাজার ছাড়াল সংক্রমণ। এই স্ট্রেনে আক্রান্ত হয়েছেন ১০০৯ জন। এরপরই তালিকায় রয়েছে দিল্লি। রাজধানীতে ওমিক্রনে আক্রান্তের সংখ্যা ৫১৩। পশ্চিমবঙ্গে ওমিক্রনে মোট আক্রান্তের সংখ্যা ২৭। তার মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১০ জন।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য