Sunday, December 4, 2022
বাড়িবিশ্ব সংবাদষড়যন্ত্রের প্রমাণ’ আছে বলার পর ইমরান খানের ফোন চুরি

ষড়যন্ত্রের প্রমাণ’ আছে বলার পর ইমরান খানের ফোন চুরি



স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৭ মে।  শিয়ালকোটে তেহরিক-ই-ইনসাফ পাকিস্তানের একটি সমাবেশ থেকে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের মোবাইল ফোন চুরি হয়েছে বলে দাবি করেছেন তার সাবেক বিশেষ সহকারী শাহবাজ গিল।পিটিআই নেতা শাহবাজ গিলের একটি টুইটের বরাত দিয়ে পাকিস্তানের জিও টেলিভিশন জানায়, জনসভায় ইমরান খান একটি ‘ভিডিও’ প্রকাশের হুমকি দেন, যেখানে তাকে ক্ষমতা থেকে উৎখাতের ষড়যন্ত্রকারীদের মুখোশ উন্মোচনের পর্যাপ্ত তথ্য রয়েছে বলে তিনি দাবি করেন।

শাহবাজের ভাষ্যে, ইমরান দাবি করেছিলেন, তাকে হত্যার ষড়যন্ত্রের কথা তিনি জানতেন। এর প্রমাণ রয়েছে ওই ভিডিওতে। তার কিছু হলে ভিডিওটি প্রকাশ করার ব্যবস্থাও করে রেখেছেন। ওই বক্তব্যের পর তার ফোনটি চুরি যায়।সরকার সাবেক প্রধানমন্ত্রী ইমরানের নিরাপত্তা প্রহরা ‘কমিয়ে দেওয়ায়’ চুরির ওই ঘটনা ঘটতে পেরেছে বলে তার দলের নেতা শাহবাজের অভিযোগ।সরকারের উদ্দেশে তিনি বলেন, “আপনারা (সরকার) পুরোপুরি উন্মাদ হয়ে উঠেছেন। ইমরান খান যে ভিডিও বার্তাটি তার ফোনে রেকর্ড করেছিলেন, তা আর পাওয়া যাচ্ছে না।”

পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ সেদেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের ইসলামাবাদ বাসভবন ও তার রাজনৈতিক জনসভাগুলোতে নিশ্ছিদ্র নিরাপত্তা দেওয়ার নির্দেশ জারি করার পর শাহবাজ গিলের এই বিবৃতি।জিও নিউজ লিখেছে, সাবেক প্রধানমন্ত্রী ইমরানের নিরাপত্তার বিষয়ে প্রধানমন্ত্রী শেহবাজ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে দুটি বৈঠক করেছেন।ইসলামাবাদে ইমরান খানের বাসভবনে নিরাপত্তার জন্য ৯৪ জন নিরাপত্তা কর্মী দেওয়া হয়েছে। এর অতিরিক্ত হিসেবে নিরাপত্তা বাহিনীর ২৬ জন কর্মকর্তা ও সামরিক বাহিনীর ৯ জন সদস্যকেও এ কাজে নিয়োজিত রাখা হয়েছে।

পাকিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র জানান, সাবেক প্রধানমন্ত্রীর নিরাপত্তা নিয়ে ‘সুনির্দিষ্ট হুমকি’ পাওয়া গেলে নিরাপত্তা আরও জোরদার করা হবে।গত মাসে পার্লামেন্টে আস্থা ভোটে হেরে ক্ষমতা হারানো ইমরান শনিবার শিয়ালকোটের সভায় বলেন, তার সরকারের বিরুদ্ধে ‘ষড়যন্ত্রে’ জড়িতদের একটি ভিডিও রেকর্ড করেছেন তিনি, এবং তার যদি কিছু হয়, তাহলে ওই ভিডিও প্রকাশ করা হবে।তিনি বলেন, তাকে হত্যার একটি ‘ষড়যন্ত্র’ ধরা পড়েছে। তিনিও আগেও বিষয়টি জানতেন, তবে এখন সে বিষয়ে নিশ্চিত প্রমাণ তার হাতে এসেছে।প্রাণনাশের কথিত পরিকল্পনার অভিযোগ তুলে ধরে পিটিআই চেয়ারম্যান বলেন, তিনি এ বিষয়ে একটি ভিডিও রেকর্ড করেছেন এবং একটি ‘নিরাপদ স্থানে’ তা সংরক্ষণ করা হয়েছে। তিনি দাবি করেছেন, তার সরকারকে উৎখাতের ‘ষড়যন্ত্রে’ জড়িত প্রতিটি চরিত্রের কথা সেখানে তিনি উল্লেখ করেছেন।

রোববার ফয়সালাবাদে আরেক সভায়, ইমরান খান জাতির প্রতি আহ্বান জানান, যদি তার কিছু হয়ে যায়, তাহলে তারা যেনো তার হয়ে বিচার দাবি করে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য