Friday, May 20, 2022
বাড়িবিশ্ব সংবাদরাশিয়ার ক্ষেপণাস্ত্র কেড়ে নিল মা-মেয়ের প্রাণ

রাশিয়ার ক্ষেপণাস্ত্র কেড়ে নিল মা-মেয়ের প্রাণ

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৪ এপ্রিল।  মায়ের কোলে শুয়ে ছোট্ট কিরা ফিডার খাচ্ছে। মা-মেয়ের এ ছবিটি এক মুহূর্তে মন ভালো করে দিতে যথেষ্ট। কিন্তু ইন্টারনেটে ভাইরাল হওয়া এ ছবি মন ভালো নয় বরং কোটি মানুষের হৃদয় দুঃখভরাক্রান্ত করে দিচ্ছে।

ভালেরিয়া আর তার তিন মাসের মেয়েটি বেঁচে নেই। রাশিয়ার একটি ক্ষেপণাস্ত্র তাদের প্রাণ কেড়ে নিয়েছে।রাশিয়ার ছোড়া ক্ষেপণাস্ত্র শনিবার ইউক্রেইনের ওডেসার একটি আবাসিক ভবনে আঘাত হানলে আটজন নিহত এবং ১৮ জন আহত হন।ভালেরিয়া হোয়াদান ও তার মেয়ে কিরা ওই হামলায় নিহত হন।ভালেরিয়ার স্বামী ইউরি তার স্ত্রী ও মেয়ের ছবি পোস্ট করে লিখেছেন, ‘‘আমার প্রিয়রা, স্বর্গের রাজ্য! তোমরা আমাদের হৃদয়ে থাকবে।”

ছবিটি ইউক্রেইনের পার্লামন্টের অফিশিয়াল টুইটার একাউন্ট থেকেও শেয়ার করা হয়।লেখা হয়, ‘‘আজ রাশিয়া তাদের জীবন কেড়ে নিয়েছে, যখন রাশিয়ার একটি রকেট ওডেসায় একটি আবাসিক ভবনে আঘাত হানে…শ্রদ্ধা, আমাদের পরীরা।”রাজনীতি বিষয়ক রিপোর্টার ক্রিস্টোফার মিলার ভালেরিয়ার ইন্সটাগ্রাম পেজ থেকে কিরার জন্মের ঠিক আগে দিয়ে তোলা আরো একটি ছবি পোস্ট করেন।ওই ছবিতে অন্তঃস্বত্তা ভালেরিয়া তার উঁচু হয়ে ওঠা পেট ধরে আছেন। ক্যাপশনে লেখা: ‘‘সেগুলো ছিল সেরা ৪০ সপ্তাহ। আমাদের মেয়ের বয়স এখন এক মাস। বাবা তাকে প্রথম ফুল দিয়েছে। এটা সুখের নতুন এক মাত্রা।”শনিবার ওডেসায় ইউক্রেইনের সেনাবাহিনীর একটি কাম্পাউন্ড এবং দুইটি আবাসিক ভবনে ক্ষেপণাস্ত্র হামলা চালায় রাশিয়া।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য