Wednesday, May 18, 2022
বাড়িবিশ্ব সংবাদকোভিড: চীনের সাংহাই নগরী জুড়ে লকডাউন

কোভিড: চীনের সাংহাই নগরী জুড়ে লকডাউন

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৮ মার্চ।  করোনাভাইরাস মহামারী শুরুর দুই বছরেরও বেশি সময় পর চীনে সবচেয়ে বড় নগরী সাংহাই-জুড়ে দুই ধাপে ৯ দিনের লকডাউন ঘোষণা করা হয়েছে। এই সময়ে কর্তৃপক্ষ কোভিড পরীক্ষা চালাবে।

গুরুত্বপূর্ণ এই বাণিজ্যিক নগরীতে প্রায় এক মাস ধরে সংক্রমণের নতুন ঢেউ চলছে। কর্তৃপক্ষ এতদিন জনবহুল এই নগরীতে অর্থনৈতিক কর্মকাণ্ড বিঘ্নিত হওয়া এড়াতে লকডাউন আরোপ থেকে বিরত ছিল।কিন্তু গত শনিবার সাংহাইয়ে দৈনিক কোভিড আক্রান্তের সংখ্যা সর্বোচ্চে পৌঁছালে কর্তৃপক্ষ মত বদলায় বলে মনে করা হচ্ছে।বিবিসি জানায়, নগরীর দুই অঞ্চলে দুই ধাপে লকডাউন কার্যকর হবে। পূর্বাঞ্চলে সোমবার থেকে ১ এপ্রিল পর্যন্ত লকডাউন থাকবে। আর পশ্চিমাঞ্চলে ১ এপ্রিল থেকে ৫ এপ্রিল পর্যন্ত লকডাউন থাকবে।

কর্তৃপক্ষ জানিয়েছে, লকডাউনের সময় নগরীর গণপরিবহন বন্ধ থাকবে। তাছাড়া, বিভিন্ন প্রতিষ্ঠান ও কারখানা বন্ধ থাকবে কিংবা বাড়ি থেকে কাজ করতে হবে।চীনের সামাজিক যোগাযোগমাধ্যম উইচ্যাটে লকডাউনের নির্দেশনা প্রকাশ করেছে নগরীর সরকার। এতে জনসাধারণকে নগরীর মহামারি পরিস্থিতি প্রতিরোধ ও নিয়ন্ত্রণে সহযোগিতা করা এবং সমর্থন দেওয়ার আহ্বান জানানো হয়েছে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য