Wednesday, July 24, 2024
বাড়িবিশ্ব সংবাদইসরায়েলের ৯টি সামরিক লক্ষ্যে হিজবুল্লার রকেট ও ড্রোন হামলা

ইসরায়েলের ৯টি সামরিক লক্ষ্যে হিজবুল্লার রকেট ও ড্রোন হামলা

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ১৪ জুন: ইসরায়েলের নয়টি সামরিক ঘাঁটিতে রকেট ও ড্রোন হামলা চালিয়েছে হিজবুল্লাহ। এই ঘটনায় লেবাননের দক্ষিণ সীমান্তে টানা দ্বিতীয় দিনের মতো উত্তেজনা বিরাজ করছে।হিজবুল্লাহ জানিয়েছে, মঙ্গলবার ইসরায়েলি হামলায় তাদের এক জ্যেষ্ঠ ফিল্ড কমান্ডার নিহত হয়। এই হত্যার প্রতিশোধ হিসেবে হামলা চালানো হয়।লেবাননকে একটি সূত্রের জানানো তথ্যের বরাতে রয়টার্স বলছে, গত অক্টোবরে ইসরায়েল গাজা যুদ্ধ শুরু করার পর এটিই হিজবুল্লাহর সবচেয়ে বড় হামলা।লেবাননের দুটি নিরাপত্তা সূত্র জানিয়েছে, শুক্রবার ভোরে বন্দর নগরী টায়ারের পূর্বাঞ্চলের একটি ভবনে বিমান হামলায় এক বেসামরিক নারী নিহত ও এক ডজনেরও বেশি আহত হয়েছে, যাদের বেশিরভাগই শিশু।

ইসরায়েলি সেনাবাহিনী জানিয়েছে, তারা বিষয়টি খতিয়ে দেখছে।এর আগে এক বিবৃতিতে হিজবুল্লাহ জানায়, তারা ইসরায়েলের ছয়টি সামরিক ঘাঁটিতে কাতিউশা ও ফালাক রকেট নিক্ষেপ করেছে।আল-মানার টেলিভিশন জানিয়েছে, এসব লক্ষ্যে শতাধিক রকেট ছোড়া হয়েছে।এছাড়া ইসরায়েলের নর্দার্ন কমান্ডের সদর দপ্তর, একটি গোয়েন্দা সদর দপ্তর এবং একটি সামরিক ব্যারাকে ড্রোন হামলা চালানো হয়েছে।

একটি নিরাপত্তা সূত্র রয়টার্সকে জানিয়েছে, এই তিন লক্ষ্যে একসঙ্গে অন্তত ৩০টি ড্রোন নিক্ষেপ করা হয়েছে, যা আট মাস ধরে চলা যুদ্ধে গোষ্ঠীটির সবচেয়ে বড় ড্রোন হামলা।অক্টোবরে গাজা যুদ্ধ শুরু হওয়ার পর থেকে ইরান সমর্থিত হিজবুল্লাহ এবং ইসরায়েলের বাহিনীর মধ্যে প্রায় প্রতিদিনই গোলাগুলি হচ্ছে।তবে ইসরায়েলি হামলায় হিজবুল্লাহ কমান্ডার নিহত হওয়ার পর গত দু’দিনে হামলা আরও বেড়েছে।রয়টার্সের তথ্য অনুযায়ী, লেবাননে ইসরায়েলি হামলায় তিন শতাধিক হিজবুল্লাহ যোদ্ধা নিহত হয়েছে।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য