Friday, May 31, 2024
বাড়িবিশ্ব সংবাদমেক্সিকোয় নিখোঁজ হওয়া ৩ বিদেশি পর্যটকের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার

মেক্সিকোয় নিখোঁজ হওয়া ৩ বিদেশি পর্যটকের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ৬ মে: মেক্সিকোর উত্তরাঞ্চলে গত সপ্তাহে নিখোঁজ হওয়া এক মার্কিন ও দুজন অস্ট্রেলীয় পর্যটকের মরদেহ উদ্ধার করার কথা গতকাল রোববার জানিয়েছে মেক্সিকোর সরকারি কর্তৃপক্ষ। ওই তিন পর্যটকের অভিভাবকেরা গুলিবিদ্ধ মরদেহ শনাক্ত করেছেন।নিহত তিনজন হলেন অস্ট্রেলিয়ার দুই ভাই ক্যালাম রবিনসন (৩৩), জ্যাক রবিনসন (৩০) এবং যুক্তরাষ্ট্রের কার্টার রোড (৩০)। চলতি সপ্তাহের শুরুতে বাজা ক্যালিফোর্নিয়া রাজ্যে তাঁদের মরদেহ পাওয়া গেছে।

ছুটি কাটাতে মেক্সিকোয় গিয়েছিলেন এই তিনজন। পর্যটন শহর এনসেনাদার পাশে সার্ফিং করতে গিয়ে নিখোঁজ হন তাঁরা। জায়গাটি প্রশান্ত মহাসাগরীয় উপকূলসংলগ্ন যুক্তরাষ্ট্র-মেক্সিকো সীমান্ত থেকে প্রায় ৯০ মিনিটের দূরত্বে।এক বিবৃতিতে বাজা ক্যালিফোর্নিয়া রাজ্যের অ্যাটর্নি জেনারেলের দপ্তর জানায়, তিন বিদেশি পর্যটকের অভিভাবকেরা মরদেহ শনাক্ত করেছেন। জেনেটিক পরীক্ষার প্রয়োজন হয়নি।অ্যাটর্নি জেনারেলের দপ্তরের একটি সূত্র জানিয়েছে, ওই তিন পর্যটককে হত্যা করা হয়েছে। কেননা, তিনটি মরদেহের মাথায় গুলির চিহ্ন রয়েছে।

নিহত পর্যটকদের স্বজন ও কূটনীতিকদের উদ্দেশে অ্যাটর্নি জেনারেল এলেনা আন্দ্রাদে বিবৃতিতে বলেন, এ ঘটনায় তদন্ত করা হচ্ছে। তিন পর্যটকের মৃত্যুর পেছনে কারও দায় পাওয়া গেলে অবশ্যই আইনের আওতায় আনা হবে।গত ২৭ এপ্রিল সর্বশেষ এ তিনজনকে প্রকাশ্যে দেখা গিয়েছিল। কদিন পরই তাঁরা নিখোঁজ হন। পরে তাঁদের খুঁজতে অভিযানে নামে কর্তৃপক্ষ। তল্লাশি অভিযানে সহায়তা করে মার্কিন কেন্দ্রীয় তদন্ত সংস্থা এফবিআই।মেক্সিকোর সবচেয়ে অপরাধপ্রবণ রাজ্যগুলোর একটি বাজা ক্যালিফোর্নিয়া। অপরাধপ্রবণতা ও কিডন্যাপের ঘটনার কারণে নিজেদের নাগরিকদের মেক্সিকোর এ অঞ্চলে ভ্রমণপরিকল্পনা পুনর্বিবেচনার পরামর্শ দিয়েছে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য