Sunday, April 21, 2024
বাড়িবিশ্ব সংবাদসিরিয়ায় বিধ্বংসী হামলা ইজরায়েলের , নিহত অন্তত ৪২

সিরিয়ায় বিধ্বংসী হামলা ইজরায়েলের , নিহত অন্তত ৪২

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ২৯ মার্চ : সিরিয়ার আলেপ্পো শহরে আকাশপথে ইজরায়েলের হামলায় প্রাণ হারালেন ৪০-এরও বেশি মানুষ। নিহতদের মধ্যে রয়েছে হেজবোল্লার ৬ জন সদস্য। সব মিলিয়ে ওই হামলায় ৪২ জনের মৃত্যুর খবর জানা যাচ্ছে। আহত বহু।

স্থানীয় সময় অনুযায়ী, বৃহস্পতিবার রাত ১টা ৪৫ নাগাদ সিরিয়ার উত্তরাঞ্চলীয় শহরটির আকাশে হামলা চালায় ইজরায়েল। বহু অঞ্চলেই চালানো হয় ড্রোন হামলা। সিরিয়ার প্রতিরক্ষা মন্ত্রকের তরফে একথা জানানো হয়েছে। তবে সরকারি তরফে মৃতের সংখ্যা আলাদা করে কিছু জানানো হয়নি। কিন্তু সাধারণ নাগরিক থেকে সেনা- বহু মানুষ যে মারা গিয়েছেন, ধ্বংস হয়েছে বহু সম্পত্তি তা জানানো হয়েছে। এও জানা যাচ্ছে, আলেপ্পো আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে অস্ত্র কারখানায় হামলা চালানো হয়েছে। এর পরই সেখানে ধারাবাহিক বিস্ফোরণ ঘটতে থাকে। তবে ইজরায়েলের তরফে এখনও এই হামলার খবরটি নিশ্চিত করা হয়নি।


প্রসঙ্গত, গত বছরের ৭ অক্টোবর ইজরায়েলে হামাসের হামলার পর প্রত্যাঘাত করে তেল আভিভ। সেই সঙ্গেই প্রতিবেশী দেশ সিরিয়ার বিরুদ্ধেও শুরু হয় হামলা। সেদেশের দুটি প্রধান বিমানবন্দর দামাস্কাস ও আলেপ্পোর বিমানবন্দরে আচমকাই হামলা চালানো হয়। এর পর থেকে মাঝে মাঝেই হামলার কথা জানা গিয়েছে। হামলা চালানো হয়েছিল সিরিয়ার সেনা বিমানঘাঁটি থেকে সেনার অন্যান্য ছাউনিতেও। সিরিয়ায় ইরান সমর্থিত জঙ্গিগোষ্ঠীগুলির ঘাঁটিতে হামলা চালানোর কথা স্বীকারও করেছে নেতানিয়াহুর দেশ।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য