Sunday, April 14, 2024
বাড়িবিশ্ব সংবাদসমপ্রেম বিয়ে, গাঁটছড়া অস্ট্রেলিয়ার বিদেশমন্ত্রীর

সমপ্রেম বিয়ে, গাঁটছড়া অস্ট্রেলিয়ার বিদেশমন্ত্রীর

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ১৮ মার্চ : দীর্ঘদিনের সঙ্গী সোফি অ্যালোয়াশেকে গতকাল বিয়ে করলেন অস্ট্রেলিয়ার বিদেশমন্ত্রী পেনি ইয়ং। পেনিই দেশের প্রথম মহিলা সমকামী এমপি, যিনি বিয়ে করলেন।
সমাজমাধ্যমে দু’জনের ছবি দিয়ে এক পোস্টে পেনি লিখেছেন, আমরা খুশি কারণ, “পরিজন ও বন্ধুদের অনেকে এই বিশেষ দিনটা আমাদের সঙ্গে‌ কাটালেন।” দক্ষিণ অস্ট্রেলিয়ার অ্যাডিলেডে বিয়ের অনুষ্ঠান হয়। সেখানে উপস্থিত ছিলেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্টনি অ্যালবানে‌জ়ি এবং তাঁর বান্ধবী। ছিলেন দেশের স্বাস্থ্যমন্ত্রী মার্ক বাটলার-সহ পেনি ঘনিষ্ঠ বেশ কয়েক জন রাজনীতিবিদ।

প্রায় দু’দশক ধরে সম্পর্ক পেনি ও সোফির। সোফি পেনির (৫৫) থেকে সাত বছরের ছোট। তাঁদের দুই কন্যা। অ্যালকজান্দ্রার ১১ এবং হানার বয়স ৮ বছর। আইভিএফ পদ্ধতির মাধ্যমে দুই কন্যার জন্ম।

২০০২ সাল থেকে সেনেটর রয়েছেন ইয়ং। তিনিই প্রথম এশিয়া বংশোদ্ভূত, যিনি অস্ট্রেলিয়ার মন্ত্রিসভায় জায়গা পেয়েছেন। অন্য দিকে সোফি স্বাস্থ্য দফতরের কর্মী।

প্রসঙ্গত ২০১৭ সালে অস্ট্রেলিয়ায় সমকামী বিয়ে আইনি স্বীকৃতি পায়। সমকামীদের বিয়ের দাবিতে আন্দোলনেও যুক্ত ছিলেন পেনি। এ নিয়ে বিতর্কে পেনির বক্তব্য প্রভাবিত করেছিল দেশবাসীকে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য